৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর বিশ্বকাপের পর রবিবার প্রথম আন্তর্জাতিক লড়াইয়ে নামতে চলেছে বিরাট কোহলি অ্যান্ড কোং। আর শুরুতেই বাধা। কারণ তার আগে মুখ ভার আকাশের। ফলে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

[আরও পড়ুন: কেন ধোনিকে নিয়ে আবেগঘন পোস্ট করেছিলেন? অবশেষে মুখ খুললেন কোহলি]

রবিবার প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি শুরু সন্ধে সাতটায়। তার আগে এদিন দুপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হয় ধরমশালায়। হাওয়া অফিসের খবর অনুযায়ী, দিনভরই চলবে বৃষ্টি। তবে স্বস্তি একটাই। বৃষ্টি থামলে মাঠ শুকনো করে ম্যাচ শুরু করতে বিশেষ সময় লাগবে না। কারণ পাহাড়ের বুকে ধরমশালা স্টেডিয়ামে রয়েছে উন্নত জলনিকাশী ব্যবস্থা। বিকেল পাঁচটার মধ্যে বৃষ্টি থামলে সম্পূর্ণ ৪০ ওভারই আয়োজন করা সম্ভব। তবে অবিরাম বৃষ্টিতেই হবে সমস্যা। সর্বশেষ পাঁচ ওভার করে হতে পারে খেলা। শনিবারও টানা বৃষ্টি হয় ধরমশালায়। যার জেরে প্রায় সর্বক্ষণই পিচ ঢাকা ছিল। বৃষ্টির জন্য মাঠে প্র্যাকটিসও করতে পারেননি কোহলিরা। ইন্ডোরেই চলে অনুশীলন। তবে বৃষ্টি শুরুর আগেই প্র্যাকটিস সেরে নেয় দক্ষিণ আফ্রিকা দল।

আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রত্যেকটি টি-টোয়েন্টি ম্যাচে জয়কেই পাখির চোখ করছে টিম ইন্ডিয়া। এই সিরিজে যাঁরা ভাল পারফর্ম করবেন, তাঁদের বিশ্বকাপে ১৫ জনের দলে সুযোগ পাওয়ার আশা আরও উজ্জ্বল হবে। যে কারণে এই প্রোটিয়াদের বিরুদ্ধে দলে জায়গা করে নিয়েছেন অনেক তরুণ মুখ। তবে সীমিত ওভারের দলে সুযোগ পাওয়াকে পুরোদস্তুত কাজে লাগাতে চান শিখর ধাওয়ান। পাশাপাশি দলে ‘কুল-চা’ অর্থাৎ কুলদীপ ও চাহালের পরিবর্ত হিসেবে সুযোগ পাওয়া ওয়াশিংটন সুন্দর ও রবীন্দ্র জাদেজা কী করেন, সেদিকেও তাকিয়ে ক্রিকেট মহল।

[আরও পড়ুন: রবিবার শুরু টি-২০ সিরিজ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নয়া রেকর্ডের সামনে রোহিত]

একনজরে দেখে নেওয়া যাক আজকের সম্ভাব্য প্রথম একাদশ:
রোহিত শর্মা, ধাওয়ান/রাহুল, কোহলি, মণীশ পাণ্ডে/শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, ক্রুণাল পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা/রাহুল চাহার, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, নভদীপ সাইনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং