২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

ভারত: ২২৪/৩ (রোহিত-১১৭*, রাহানে-৮৩*)
দক্ষিণ আফ্রিকা:
প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাঁচির রাজপুত্রের ঘরের মাঠে তৃতীয় তথা শেষ টেস্টের প্রথম দিনটি ছিল বেশ ঘটনাবহুল। টস থেকে শুরু করে স্টাম্পস হওয়া পর্যন্ত নানা মজার ঘটনার সাক্ষী রইলেন দর্শকরা। তবে এসবের মধ্যে যে বিষয়টি সবচেয়ে বেশি নজর কাড়ল তা হল রোহিত শর্মার দুর্দান্ত ফর্ম।

এদিন সকালে দেখা যায়, টসের জন্য ভারত অধিনায়ক বিরাট কোহলির পাশে এসে দাঁড়ান প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ ডু প্লেসি। কিন্তু সঙ্গে নিয়ে এসেছেন টেম্বা বাভুমাকে। টস হারার ভয় থেকেই এই সিদ্ধান্ত ফাফের। কিন্তু এবারও ভাগ্য ফেরে না তাঁর। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কোহলিই। কুলদীপ যাদবের অনুপস্থিতিতে অভিষেক ঘটালেন সাহাবাজ নাদিম। এদিন প্রোটিয়া বোলিং ঝড়ে শুরুতেই ধস নামে ভারতীয় টপ-অর্ডারে। একে একে প্যাভিলিয়নে ফিরে যান মায়াঙ্ক আগরওয়াল (১০), চেতেশ্বর পূজারা (০) এবং কোহলি (১২)। জোড়া উইকেট তুলে নেন রাবাডা। তবে রোহিত ও রাহানে ছবিটা পালটে দেন। চওড়া ব্যাটে দলকে ভাল জায়গায় পৌঁছে দিয়ে দিনের শেষ পর্যন্ত অপরাজিতই রইলেন তাঁরা।

[আরও পড়ুন: দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে ধোনির ঘরের মাঠেই ক্যাপ্টেন কুলের রেকর্ড ছুঁলেন রোহিত]

টেস্ট কেরিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি হাঁকিয়ে এদিন নয়া রেকর্ডের মালিক হলেন রোহিত। ভারতীয় হিসেবে টেস্টে ছয় নম্বর শতরান করে প্রাক্তন ভারত অধিনায়ক ধোনি এবং মনসুর আলি খান পতৌদির সঙ্গে নাম লেখান তিনি। ৯০টি টেস্ট খেলে ছ’টি শতরান করেছিলেন ধোনি। রোহিত অবশ্য সেই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন মাত্র তিরিশটি টেস্ট খেলেই। এখানেই শেষ নয়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনটি শতরান করেও নজির গড়লেন রোহিত। কিংবদন্তি সুনীল গাভাসকরের পর দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসেবে এক সিরিজে তিনটি বা তার বেশি শতরানের রেকর্ড করলেন তিনি। এই কীর্তি নিজের টেস্ট কেরিয়ারে তিনবার করেছিলেন গাভাসকর।

তবে দিনের শেষটাও হল একটু অন্যরকমভাবে। এদিনই হয়তো তিন সংখ্যার গণ্ডি ছুঁয়ে ফেলতে পারতেন রাহানে। কিন্তু আলো কমে যাওয়ায় নির্ধারিত সময়ের অনেকখানি আগেই আম্পায়ার প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করেন। ৫৮ ওভারেই শেষ হয়ে যায় এদিনের খেলা। 

[আরও পড়ুন: নোবেলজয়ীকে সম্মান, অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে আজীবন সদস্যপদ দিতে চায় মোহনবাগান]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং