BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কোহলির রেকর্ডের দিনও কাঙ্ক্ষিত জয় পেল না ভারত

Published by: Subhajit Mandal |    Posted: October 24, 2018 9:53 pm|    Updated: October 24, 2018 9:56 pm

India West Indies second ODI match ends in a tie

ভারত ৩২১-৬ (কোহলি ১৫৭, রায়ডু ৭৩)

ওয়েস্ট ইন্ডিজ  ৩২১-৭ (হোপ ১২৩ হেটমেয়ের ৯৪)

ম্যাচ টাই।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচের মূল ইউএসপি ছিল বিরাট কোহলির রেকর্ড। ফলাফলের থেকেও বিরাট কোহলি দশ হাজারি ক্লাবে শামিল হতে পারেন কিনা সেদিকে নজর ছিল অপামর ক্রিকেটপ্রেমীদের। কারণ অধিকাংশ বিশেষজ্ঞ কার্যত ধরেই নিয়েছিলেন ভারত সহজেই হারিয়ে দেবে ক্যারিবিয়ানদের। কিন্তু সে সমীকরণ বদলে দিলেন হেটমেয়ার-হোপ জুটি। ম্যাচ শুরুর আগে যে ওয়েস্ট ইন্ডিজ দলকে পাত্তাই দিচ্ছিলেন না বিশেষজ্ঞরা, সেই ওয়েস্ট ইন্ডিজ দলই আটকে দিল ভারতকে।বিশাখাপত্তনমে টানটান ম্যাচ শেষ হল টাই অবস্থায়।অর্থাত অমীমাংসিতভাবেই।

[ইতিহাস গড়লেন কোহলি, শচীনকে টপকে দ্রুততম দশ হাজার রানের মালিক বিরাট]

প্রথমার্ধটি অবশ্য পুরোপুরি ছিল কোহলিরই নামে। শুধু দশ হাজার রান পূর্ণ করে শিরোনাম কুড়োনোই নয়, সেই সঙ্গে অনবদ্য সেঞ্চুরি করে আরও একবার ক্রিকেটপ্রেমীদের মন ভরিয়ে দিলেন বিরাট। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক। শুরুটা অবশ্য খুব একটা ভাল হয়নি। মাত্র ৪০ রানের মধ্যেই ভারতকে খোয়াতে হয় জোড়া উইকেট। তবে, এরপরই শুরু হয় কোহলি শো। কার্যত একার হাতে ভারতকে ৩০০ রানের গণ্ডি পেরিয়ে দেন বিরাট। ম্যাচের ৩৬ তম ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ১০ হাজার রানে পৌঁছানোর রেকর্ডটি হস্তগত করে ফেললেন ভারত অধিনায়ক। সেই সঙ্গে হারিয়ে দেন শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং, জাক কালিসের মতো কিংবন্তীদের। এখানেই থেমে থাকেননি কোহলি। কেরিয়ারের ৩৭ তম সেঞ্চুরিটিও তিনি করে ফেলেন এদিনই। তাঁর সেঞ্চুরির দৌলতে ভারত পৌঁছে যায় ৩২১ রানে। ভাল ইনিংস খেলেন রায়ডুও। তাঁর সংগ্রহ ৭৩ রান।

[লোকসভা ভোটে বিজেপির প্রার্থী হচ্ছেন ধোনি, গম্ভীর! জোর জল্পনা]

কিন্তু কোহলির রেকর্ডের দিনই ডুবিয়ে দিলেন বোলাররা। মধ্য মেধার ক্যারিবিয়ান ব্যাটসম্যানদেরও ৩২১ রানের মধ্যে রুখতে পারলেন না শামি, উমেশরা। টানটান ম্যাচে ব্যাটিং সহায়ক পিচে শেষপর্যন্ত এক পয়েন্ট নিশ্চিত করল ওয়েস্ট ইন্ডিজ। একসময় যে ক্যারিবিয়ানদের পাত্তাই দিচ্ছিল না ভারত, তারাই ঘটিয়ে ফেলল অঘটন। সৌজন্য শায় হোপ এবং ক্যমেরন হেটমেয়ের। এই জুটিতেই সফরের প্রথম হার বাঁচাল ক্যারিবিয়ানরা।শেষ বলে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ৫ রান । উমেশ যাদবের বলে পয়েন্টের উপর দিয়ে বল বাউন্ডারির বাইরে পাঠিয়ে দেন হোপ। ম্যাচ শেষ হয় অমীমাংসিতভাবে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে