১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টানা ম্যাচের ধকল, বিরাটদের সূচি নিয়ে ক্ষুব্ধ শাস্ত্রী!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 9, 2017 3:52 pm|    Updated: September 9, 2017 3:52 pm

Indian cricket team head coach Ravi Shastri wants a break for his team

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কা সফর অতীত। আর কয়েকদিন পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবেন বিরাটরা। তারপরই আবার নিউজিল্যান্ড সিরিজ। কিউয়িদের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন তাঁরা। কিন্তু এখানেই আপত্তি ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর। কানাঘুষো খবর তিনি নাকি কিছুটা হলেও ক্ষুব্ধ টিম ইন্ডিয়ার এই সূচিতে।

[এও সম্ভব! খেলনা হাঁস চুরির দায়ে শ্রীঘরে যেতে হল ব্যক্তিকে]

মাত্র দু’মাসে ১৪টি ম্যাচ থেলতে হবে ভারতীয় দলকে। তবে শোনা যাচ্ছে, এই সূচির কারণেই নাকি ক্ষোভ প্রকাশ করেছেন রবি শাস্ত্রী। নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক আধিকারিকের মতে, বিরাট-আজিঙ্কদের জন্য দু’টি সিরিজের মাঝে একটু বেশি অবসর চাইছেন শাস্ত্রী। তিনি জানিয়েছেন, ‘ভারতীয় খেলোয়াড়দের পরপর আন্তর্জাতিক ম্যাচ খেলতে হবে। কিন্তু শুধু তো ম্যাচ নয়, তার জন্য প্রত্যেক খেলোয়াড়কে লাগাতার প্লেনে সফর এবং দীর্ঘক্ষণ যাতায়াত করতে হবে। এর ফলে সহজেই তাঁরা ক্লান্ত হয়ে পড়বেন।’ এ ব্যাপারে বোর্ডকে দেখার জন্য নাকি অনুরোধও করেছেন শাস্ত্রী। তিনি নাকি ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সূচির সঙ্গে তুলনা করে বলেছেন, ওই দেশগুলির মতোই  দু’টি সিরিজের মাঝে ভারতেরও কিছুটা সময় রাখা উচিত। যাতে খেলোয়াড়রা উপযুক্ত বিশ্রাম পায়। যদিও খেলোয়াড়দের যেভাবে সাহায্য করছে বোর্ড, তাতে যে শাস্ত্রী খুশি সেকথাও জানাতে ভোলেননি।

[৪ বছর পর ইউএস ওপেন জয়ের হাতছানি নাদালের সামনে]

এদিকে, নিজের শিক্ষক দিবসের পোস্টের জন্য শুধু ভারতে নয়, প্রতিবেশী দেশ পাকিস্তানেও বিরাটের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটপ্রেমীরা। একটি ছবি পোস্ট করেছেন বিরাট যেখানে তাঁর পিছনের দেওয়ালে লেখা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়, মাস্টার ব্লাস্টার, ব্রায়ান লারা, স্টিভ ওয়াদের নাম। এভাবেই বিশ্বের সমস্ত শিক্ষক, বিশেষ করে ক্রিকেটের গুরুদের শিক্ষক দিবসের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সেখানে উল্লেখ রয়েছে প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার ইনজামাম উল-হক, জাভেদ মিয়াদাঁদ এবং ইমরান খানেরও। আর এটাই মুগ্ধ করেছে সেদেশের ক্রিকেটপ্রেমীদের। এরপরই সোশ্যাল মিডিয়ায় বিরাটের প্রশংসা করে টুইট করেন তাঁরা।

দেখে নিন টুইটগুলি:

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে