১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় শিবিরে বড় ধাক্কা! চোটের জন্য এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন বুমরাহ

Published by: Sulaya Singha |    Posted: August 8, 2022 8:31 pm|    Updated: August 28, 2022 12:01 pm

Indian pacer Jasprit Bumrah ruled out of Asia Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ শুরুর আগেই ভারতীয় শিবিরে বড়সড় ধাক্কা। পিঠে চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন দলের তারকা পেসার জশপ্রীত বুমরাহ। অর্থাৎ তাঁকে ছাড়াই সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে এশিয়া কাপে নামতে হবে রোহিত অ্যান্ড কোংকে।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, পিঠে চোট থাকার কারণে এশিয়া কাপে (Asia Cup 2022) অংশ নিতে পারবেন না বুমরাহ। তিনি দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড়। তাই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চায় না টিম ম্যানেজমেন্ট। সম্পূর্ণ ফিট হতে বেশ খানিকটা সময় লাগবে বুমরাহর। তবে আশা করা হচ্ছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC World T-20) আগেই দলে যোগ দেবেন তিনি।

[আরও পড়ুন: চলতি অর্থবর্ষে ১০০ দিনের প্রকল্পে কানাকড়িও দেয়নি কেন্দ্র, রাজ্যের অভিযোগ মানলেন কেন্দ্রীয় মন্ত্রী]

শেষবার ইংল্যান্ডের বিরদ্ধে ওয়ানডে দলের জার্সিতে খেলেছিলেন বুমরাহ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত টি-২০ সিরিজে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। আসন্ন জিম্বাবোয়ে সফরেও ভারতীয় দলে রাখা হয়নি তারকা পেসারকে। কিন্তু তারপরেও চোটের কবল থেকে রক্ষা করা গেল না বুমরাহকে। মনে করা হচ্ছে, রিহ্যাবের জন্য বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) যোগ দিতে পারেন তিনি।

আপাতত মার্কিন মুলুকে পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন বুমরাহ (Jasprit Bumrah) বলে খবর। তবে ফিট হয়ে দ্রুত দলের সঙ্গে যোগ দিতে মরিয়া বুমরাহও। শোনা যাচ্ছে, রিহ্যাব করে ফিট হতে অন্তত দু’মাস সময় লাগতে পারে তাঁর। তবে আশা করা হচ্ছে, আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ঘরের মাটিতে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ফিরতে পারবেন তিনি। উল্লেখ্য, বছর কয়েক আগেও চোটের কারণে মরশুমের একটা বড় সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে হয়েছিল তাঁকে। এবার তাঁকে ছাড়াই এশিয়া কাপ ট্রফি ধরে রাখার লক্ষ্য নিয়ে নামবে টিম ইন্ডিয়া (Team India)। 

[আরও পড়ুন: বুড়ো হাড়ে ভেলকি দেখিয়ে সোনা জয় শরতের, হকিতে লজ্জার হারে রুপোতেই সন্তুষ্ট ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে