BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

‘সমালোচনা করার জন্য অনেকে টাকা পান’, বুমরাহর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক শামি

Published by: Sulaya Singha |    Posted: February 15, 2020 5:27 pm|    Updated: February 15, 2020 5:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর পেস ঝড়ে তাবড় তাবড় ব্যাটসম্যানের রাতের ঘুম উড়েছে। হাত ঘুরিয়ে বহুবার দলের জয়ের কান্ডারি হয়েছেন। দীর্ঘদিন আইসিসি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি (বর্তমানে দ্বিতীয়) ধরেও রেখেছেন। কিন্তু চোট সারিয়ে দলে ফিরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই চেনা ছন্দে পাওয়া যায়নি জশপ্রীত বুমরাহকে। আন্তর্জাতিক কেরিয়ারে প্রথমবার কোনও সিরিজে উইকেটহীন ভারতীয় পেসার। তারপরই তাঁর পারফরম্যান্স নিয়ে ওঠে প্রশ্ন। যাতে অত্যন্ত অসন্তুষ্ট মহম্মদ শামি। বুমরাহর পাশে দাঁড়িয়ে সমালোচকদের একহাত নিয়েছেন তিনি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হয়েছে টিম ইন্ডিয়া। তিনটি ম্যাচের একটিতেও উইকেট নিতে পারেননি চোট সারিয়ে দলে ফেরা বুমরাহ। তারপরই তাঁর পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া শুরু হয়। আর এতেই আপত্তি সতীর্থ শামির। ম্যাচ শেষে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে বুমরাহ নিয়ে প্রশ্ন করতেই নিন্দুকদের সরাসরি আক্রমণ করেন তিনি। বলেন, “চোট সারিয়েই ফর্মে ফেরাটা যে কোনও খেলোয়াড়ের জন্যই খুব কঠিন। বাইরে থেকে বলাটা বেশ সহজ। এখন তো অনেকে সমালোচনা করে টাকা পান। তাই কিছু একটা বললেই হল। ২০১৫-তে আমিও চোট পেয়েছিলাম। তারপর কামব্যাক করি। যে কোনও ক্রিকেটারেরই চোট লাগতে পারে। কিন্তু তাকে নিয়ে সমালোচনা শুরু করে দিলে তো চলবে না। তাই আমার মতে এসব কানে না তোলাই ভাল।” 

[আরও পড়ুন: পঞ্চমবার বাবা হলেন আফ্রিদি, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন সন্তানের ছবি]

ভারতীয় পেসার প্রশ্ন তোলেন, “ক’টা ওয়ানডে দিয়ে কেন ওর (বুমরাহ) বিচার করা হবে? বহু ম্যাচে যে দেশকে জিতিয়েছে, সেটা মানুষ ভুলে যাবে? একটা বিষয় নিয়ে আলোচনা হতেই পারে। তা বলে দু-চারটে ম্যাচ দেখার পরই নয়। দুটো ম্যাচে ভাল খেলেনি বলে ওর প্রতিভাকে তো অস্বীকার করা যায় না। ও দেশের জন্য যা করেছে, সেটা ভুললে চলবে না। ইতিবাচকভাবে ভাবলে, তা ক্রিকেটারের জন্যও ভাল। সেই আলোচনা তাদের আত্মবিশ্বাস জোগায়।”

শনিবার নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে দুর্দান্ত বোলিং করে ১৮ রানে তিনটি উইকেট তুলে নেন শামি। ২১ ফেব্রুয়ারি ব্ল্যাক ক্যাপসের বিরুদ্ধে শুরু ভারতের টেস্ট সিরিজ। তার আগে ওয়ার্ম আপ ম্যাচে ভাল ফর্মেই ধরা দিচ্ছেন শামি।

[আরও পড়ুন: আর্থিক বেনিয়মের অভিযোগ, চ্যাম্পিয়ন্স লিগ থেকে নির্বাসিত পেপের ম্যাঞ্চেস্টার সিটি]

Advertisement

Advertisement

Advertisement