১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপের জন্য ঘোষিত ভারতীয় দল, নেতৃত্বে রোহিত, ফিরলেন কোহলি-রাহুল

Published by: Sulaya Singha |    Posted: August 8, 2022 9:21 pm|    Updated: August 28, 2022 12:01 pm

India's Squad For Asia Cup announced, Rohit Sharma To Lead | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। আসন্ন এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। রোহিত শর্মার নেতৃত্বেই সংযুক্ত আরব আমিরশাহীতে খেলবে গতবারে চ্যাম্পিয়ন ভারত। বিরতির পর দলে ফিরলেন বিরাট কোহলি (Virat Kohli) এবং কেএল রাহুল। তবে চোটের কারণে ছিটকে গিয়েছেন দলের তারকা পেসার জশপ্রীত বুমরাহ।

আগামী ২৭ আগস্ট থেকে শুরু এশিয়া কাপ (Asia Cup 2022)। প্রথমে এই টুর্নামেন্ট শ্রীলঙ্কায় হওয়ার কথা থাকলেও দ্বীপরাষ্ট্রের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে তা সরে গিয়েছে আমিরশাহীতে। সেখানেই টুর্নামেন্টের দ্বিতীয় দিন অর্থাৎ ২৮ আগস্ট মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ফাইনাল ১১ সেপ্টেম্বর। 

[আরও পড়ুন: বুড়ো হাড়ে ভেলকি দেখিয়ে সোনা জয় শরতের, হকিতে লজ্জার হারে রুপোতেই সন্তুষ্ট ভারত]

প্রথমে শোনা যাচ্ছিল, হার্দিককে হয়তো রোহিতের (Rohit Sharma) ডেপুটির দায়িত্ব দেওয়া হবে। তবে ঘোষণার পর দেখা গেল, সহ-অধিনায়কের ভূমিকায় রয়েছেন রাহুলই। আবার চোটের কারণে বুমরাহর পাশাপাশি নেই হর্ষল প্যাটেলেও। ফলে আইসিসির এই টুর্নামেন্টে খেলার সুযোগ পেয়ে গেলেন অর্শদীপ ও আবেশ। প্রত্যাশিতভাবেই ডাক পেলেন দীনেশ কার্তিকও। তবে ১৫ জনের দলে ঠাঁই হল না শ্রেয়স আইয়ারের। নেই ঈষাণ কিষানও। চলুন একনজরে দেখে নেওয়া যাক ঘোষিত ভারতীয় দল।

টিম ইন্ডিয়া: রোহিত শর্মা (অধিনায়ক) কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীপক হুডা, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং এবং আবেশ খান।

ব্যাক-আপ: শ্রেয়স আইয়ার, দীপক চাহার এবং অক্ষর প্যাটেল।

[আরও পড়ুন: একাধিক ভুল হয়েছে, ক্রিকেটে সোনা হাতছাড়া করে স্বীকার হরমনপ্রীতের, কী প্রতিক্রিয়া সৌরভের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে