২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল নিলামে কোটিপতি বাংলার অলরাউন্ডার, এবারও খেলবেন RCB দলের জার্সিতে

Published by: Sulaya Singha |    Posted: February 13, 2022 2:36 pm|    Updated: March 21, 2022 1:17 pm

IPL Auction 2022: Shahbaz Ahmed is happy to be back in RCB | Sangbad Pratidin

অনির্বাণ সিংহরায়: শনিবারের নিলামে বাংলার শাহবাজ আহমেদের জন্য যখন বেস প্রাইস ৩০ লক্ষ টাকায় প্রথম বিড করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, তখন শাহবাজ নিজেও ভাবেননি এবারের আইপিএল (IPL Auction 2022) তাঁকে কোটিপতি বানিয়ে দেবে। অবশ্য আইপিএল মানেই ভাগ্য বদল। অতীতেও হয়েছে। এবারও যেমনটা ঘটল বাংলার অলরাউন্ডারের ক্ষেত্রে। নিজের পুরনো দল আরসিবি-তে ২ কোটি ৪০ লাখে গেলেন শাহবাজ।

এই মুহূর্তে কটকে রনজি ট্রফি খেলতে গিয়েছেন শাহবাজ । বাংলা দলের সঙ্গে আছেন নিভৃতবাসে। শনিবার রাতে ফোনে শাহবাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘ভাবিনি এতটা দাম উঠবে। তবে এতদিন যেখানেই খেলেছি নিজের সেরাটা দিয়েছি। আমি খুশি আমি আবার আরসিবির হয়ে খেলব। আরসিবি টিম ম্যানেজমেন্ট আমাকে যে পছন্দ করে, এটা আমি আগেই জানতাম। তবে এত টাকা পাব সেটা ভাবিনি।’’

[আরও পড়ুন: IPL Auction 2022 LIVE: এখনও দল গোছাতে পারল না নাইটরা, সকাল থেকে একাধিক চমক পাঞ্জাবের]

প্রথমে কলকাতা নাইট রাইডার্স (KKR) শাহবাজের জন্য বিড করলেও পরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ও সানরাইজার্স হায়দরাবাদ আসরে নামে। অবশেষে পুরনো দলই আসন্ন আইপিএল মরশুমের ঠিকানা হল বাংলার শাহবাজের। চ্যালেঞ্জ বাড়ল? শাহবাজ বলছিলেন, ‘‘দায়িত্ব বাড়ল। অবশ্যই চ্যালেঞ্জটা বেড়ে গিয়েছে। তবে আইপিএলের আগে রনজিতে ফোকাস করতে চাই।’’

আরসিবি’র নিলামে এত দাম পেলেও একাদশে জায়গা করা বেশ শক্ত হতে চলেছে শাহবাজের জন্য। সেটা নিজেও জানেন তিনি। তবে বিরাট কোহলির (Virat Kohli) মতো ক্রিকেটারের থেকে অনেক কিছু শেখার আছে, তাই আরসিবি ড্রেসিংরুমে ফিরতে মুখিয়ে আছেন। শাহবাজ বলছিলেন, ‘‘বিরাট ভাইয়ের থেকে শেখার শেষ নেই। ওঁর সঙ্গে দু’বছর ড্রেসিংরুম শেয়ার করেছি। এখনও অনেক কিছু শেখার বাকি। আশা করছি, এবারও অনেক কিছু শিখতে পারব বিরাট ভাইয়ের থেকে। সেগুলো যে আমার খেলাকে আরও উন্নত করবে, সেটা বলে দিতেই পারি। সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব।”

[আরও পড়ুন: নর্থইস্টের বিরুদ্ধে বড় জয়, আইএসএলের শেষ চারের আরও কাছাকাছি সবুজ-মেরুন]

অবশ্য শুধু শাহবাজ নয়, আরসিবি আরও এক বঙ্গ ক্রিকেটারকে এবার নিলামে তুলে নিয়েছে। তিনি আকাশদীপ। একটা সময় এই বঙ্গ পেসার আরসিবি নেটে বোলিং করেছেন। শোনা যায়, তাঁকে নাকি বিরাটের বেশ পছন্দ হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে