BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বন্যাদুর্গতের জন্য পাঠান ভাইদের উদ্যোগ প্রশংসা কুড়োচ্ছে নেটদুনিয়ার

Published by: Sulaya Singha |    Posted: August 22, 2018 1:26 pm|    Updated: August 22, 2018 1:26 pm

Irfan, Yusuf Pathan's humanitarian gesture towards Kerala flood victims

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরলের ভয়াবহ বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন গোটা দেশ। বৃষ্টি থামলেও পরিস্থিতির এখনও বিশেষ উন্নতি হয়নি। মৃতের সংখ্যা প্রায় ৪০০। জলের তোড়ে নিশ্চিহ্ন হয়ে গিয়েছে লক্ষাধিক ঘর-বাড়ি। এমন অবস্থায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে গোটা দেশ। খেলা ও বিনোদুনিয়ার তারকা থেকে শুরু করে টেলিকম সংস্থা, সোশ্যাল মিডিয়া প্রত্যেকেই বানভাসী মানুষের পাশে দাঁড়িয়েছে। অর্থ ও ত্রাণ সামগ্রী দিয়ে যথাসাধ্য কেরলবাসীর সাহায্য করার চেষ্টা করছেন সকলেই। তারই মধ্যে ভারতীয় দুই ক্রিকেটার ইরফান এবং ইউসুফ পাঠান যা করলেন, তা নিঃসন্দেহে প্রশংসনীয়।


এর আগে ভারতীয় ক্রিকেটার সঞ্জু স্যামসন, টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী, শচীন তেণ্ডুলকর-সহ একাধিক তারকা কেরলবাসীদের জন্য অর্থ সাহায্য করেছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন দুই পাঠান ভাই। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে দেশবাসীকে কেরলের পাশে দাঁড়ানোর আরজি জানিয়েছেন ইরফান ও ইউসুফ।

[বুমরার আগুনে গতিতে ছাই ইংল্যান্ড, তৃতীয় টেস্টে জয়ের দোরগোড়ায় ভারত]

 

 

Necessities sent out to Kerala. #stayuniteforkerala #allforkerala #keralafloods

A post shared by Irfan Pathan (@irfanpathan_official) on

শুধু তাই নয়, নিজেরাও কেরলের বন্যাদুর্গতদের জন্য নানা ধরনের ত্রাণ সামগ্রী পাঠিয়েছেন। সেই সঙ্গে একটি ত্রাণ তহবিলও তৈরি করেছেন তাঁরা। যার মাধ্যমে সাধারণ মানুষ নিজেদের সাধ্যমতো নানা ধরনের সামগ্রী দান করে কেরলের পাশে দাঁড়াতে পারবেন। ইতিমধ্যেই অনেকে সেই ত্রাণ তহবিলে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দান করেছেন। সোশ্যাল মিডিয়ায় তাঁদের ধন্যবাদ জানিয়েছেন ইউসুফ ও ইরফান পাঠান। সঙ্গে আরও একটি ভিডিও করেছেন তাঁরা। সেখানে দেখা যাচ্ছে, সেই সব ত্রাণ সামগ্রী কেরলে পাঠিয়ে দেওয়ার তোড়জোড় চলছে।

খাবার, ওষুধ, জুতো, কম্বল-সহ সমস্ত প্রয়োজনীয় সামগ্রীই পৌঁছে দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে। বরোদা থেকে বিমানে করে সেসব সামগ্রী নিয়ে গিয়ে কেরলের ত্রাণ শিবিরগুলিতে বিতরণ করা হবে বলে জানান ইরফানরা।

[মোহনবাগানে চূড়ান্ত ডামাডোল, বেতনের দাবিতে শংকরলালকে ঘেরাও ফুটবলারদের]

ছোটবেলায় মসজিদ চত্বরেই বড় হয়েছেন তাঁরা। নিজেদের জীবনে অনেক খারাপ সময়ও দেখেছেন। তাই কেরলবাসীর যন্ত্রণাটা মন থেকে অনুভব করছেন দুই পাঠান ভাই। আর সেই কারণেই শুধু কেরলের জন্য প্রার্থনা না করে তাঁদের দিকে সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement