৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের পর থেকেই জল্পনা শুরু হয়েছিল। কে হবেন বিরাট কোহলিদের হেড স্যার। শুক্রবার অবশেষে জল্পনার অবসান ঘটল। ভারতীয় দলের কোচ হিসেবে ফের নির্বাচিত হলেন রবি শাস্ত্রী। বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেবের নেতৃত্বাধীন ক্রিকেট উপদেষ্টা কমিটি নয়া কোচ বেছে নিল।

সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিল কোহলি অ্যান্ড কোং। তারপরই বিসিসিআইয়ের তরফে জানানো হয়, ভারতীয় দলের জন্য নতুন কোচ ও সাপোর্ট স্টাফ নিয়োগ করা হবে। তার জন্য আগ্রহীরা আবেদন জানাতে পারেন। তারপরই কোচ হিসেবে উঠে আসে বেশ কিছু প্রাক্তন তারকা ক্রিকেটারদের নাম। বাছাই পর্বের পর শেষমেশ ছ’জনের নাম চূড়ান্ত হয়। রবি শাস্ত্রী, রবিন সিং, লালচাঁদ রাজপুত, মাইক হেসন, টম মুডি এবং ফিল সিমনস। এদিন তাঁরা ইন্টারভিউ দেন বিসিসিআইয়ের উপদেষ্টা কমিটির সামনে।

দৌড়ে প্রথম থেকেই এগিয়ে ছিলেন শাস্ত্রী। তাঁর জমানায় আইসিসির কোনও টুর্নামেন্টে সেভাবে দাগ কাটতে পারেনি টিম ইন্ডিয়া। তা সত্ত্বেও ক্যাপ্টেন কোহলির সঙ্গে তাঁর দুর্দান্ত বোঝাপড়ার জন্যই অনেকে মনে করেছিলেন ফের হয়তো শাস্ত্রীকেই হেড স্যার হিসেবে বেছে নেওয়া হবে। বোর্ডের অনেক কর্তারাই শাস্ত্রী-কোহলি কম্বিনেশন ভাঙার বিরোধী ছিলেন। সেটাই সত্যি হল। কপিল দেবও এদিন সাংবাদিক সম্মেলনে জানালেন, সবচেয়ে বেশি পয়েন্ট পেয়েই কোচ হিসেবে নির্বাচিত হলেন শাস্ত্রী। এই নিয়ে তৃতীয়বার (একবার ম্যানেজার) ভারতীয় দলের দায়িত্ব পেলেন তিনি।

[আরও পড়ুন: কথা রাখলেন মাহি, লাদাখে সেনার বেশে স্বাধীনতা দিবস উদযাপন ধোনির]

কোচ বাছাইয়ের জন্য অংশুমান গায়কোয়াড় এবং শান্থা রঙ্গস্বামীকে নিয়ে তৈরি করা হয় কপিল দেবের ক্রিকেট কমিটি। তিন সদস্যের প্যানেলের সামনে এদিন প্রথমেই হাজির হয়েছিলেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার রবিন সিং। তারপরই ইন্টারভিউ দেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের ম্যানেজার লালচাঁদ রাজপুত। শ্রীলঙ্কার প্রাক্তন কোচ টম মুডি, কিউয়িদের প্রাক্তন কোচ মাইস হেসন এবং রবি শাস্ত্রী একে একে হাজির হন। তবে ব্যক্তিগত কারণে টেলিকনফারেন্সের মাধ্যমে ইন্টারভিউতে হাজির থাকতে পারেননি প্রাক্তন ক্যারিবিয়ান তারকা ফিল সিমনস। দীর্ঘ আলোচনার পর বেছে নেওয়া হয় দলের কোচ। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত শাস্ত্রীর সঙ্গে চুক্তি করবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

[আরও পড়ুন: সৌরভের চমক, এবার দিল্লির জার্সিতে দেখা যাবে রাহানে-অশ্বিনদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং