৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খানিকটা অপ্রত্যাশিতভাবেই কেকেআরের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন জ্যাক ক্যালিস। কিং খানের দলের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কে ইতি টানেন সহকারী সাইমন কাটিচও। গত রবিবারই কেকেআরের ওয়েবসাইটে সেকথা জানানো হয়েছিল। তারপর থেকেই শুরু হয়ে যায় নয়া কোচের খোঁজ। তিনদিনের মধ্যেই প্রকাশ্যে এল নতুন কোচ ও সহকারীর নাম।

বিশ্বজয়ী ইংল্যান্ডের কোচ ট্রেভর বেলিসকেই নাইটদের হেড স্যর হিসেবে বেছে নেওয়া হয়েছে। ২০১২ ও ২০১৪ সালে তাঁর কোচিংয়েই দুবার টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয় গৌতম গম্ভীরের কেকেআর। ফের তাঁর উপরই ভরসা রাখল ফ্র্যাঞ্চাইজি। পাশাপাশি সহকারী কাটিচের জায়গায় আনা হয়েছে প্রাক্তন নাইট ব্রেন্ডন ম্যাকালামকে। আইপিএলের প্রথম মরশুমে যিনি ১৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। ২০০৯ সালে দলের অধিনায়কও ছিলেন প্রাক্তন কিউয়ি ব্যাটসম্যান। আইপিএলের আগামী মরশুমে এই দুই প্রাক্তন তারকার তত্ত্বাবধানেই খেলবে কেকেআর।

[আরও পড়ুন: বিশ্বজয়ের পুরস্কার, স্টোকসকে বিরল সম্মান দেওয়ার ভাবনা ব্রিটেনের]

যা খবর, আসন্ন অ্যাসেজ সিরিজের পরই ইংল্যান্ডের কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বেলিস। মর্গ্যানদের দলের সঙ্গে চুক্তি নবীকরণের আর ইচ্ছা নেই তাঁর। সেই কারণেই কেকেআরের দায়িত্ব নিতে রাজি হয়ে গিয়েছেন প্রাক্তন অজি তারকা। তাঁর জমানাতেই ওয়ানডে ব়্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। আর তিনদিন আগেই তাঁর সর্বোচ্চ সাফল্যের সাক্ষী থেকেছে গোটা বিশ্ব। ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হয় ক্রিকেটের আবিষ্কর্তা ইংল্যান্ড। এদিকে, গত বছর পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে যুক্ত ছিলেন ম্যাকালাম। আগামী মরশুমে ফের তাঁকে পুরনো ফ্র্যাঞ্চাইজিতে দেখা যাবে নতুন দায়িত্বে। দীনেশ কার্তিকের নেতৃত্বে গত মরশুমে প্লে-অফে পৌঁছতে পারেনি কেকেআর। এবার এই দুই কোচের তত্ত্বাবধানে পারফরম্যান্সে উন্নতি হবে নাইটবাহিনীর। এমনটাই আশা দলের মালিকদের।

[আরও পড়ুন: বাউন্ডারি কাউন্ট নয়, ম্যাচের ফলাফল নির্ধারণে অভিনব পরামর্শ শচীনের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং