BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জৌলুসহীন মরশুমের প্রথম এল ক্লাসিকো, ১১ বছর পর নেই মেসি-রোনাল্ডো

Published by: Sulaya Singha |    Posted: October 21, 2018 3:22 pm|    Updated: October 21, 2018 3:22 pm

Messi and Ronaldo to miss El Clasico for first time in more than a decade

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৭ সাল থেকে এল ক্লাসিকোকে আরও বেশি আকর্ষণীয় করে তুলেছিল লিও মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দ্বৈরথ। এক দশকেরও বেশি সময় ধরে স্প্যানিশ ফুটবল এই দ্বৈরথেই অভ্যস্ত। কিন্তু এবার পালটে যাচ্ছে ছবিটা। রিয়াল ছেড়ে জুভেন্তাসে চলে গিয়েছেন সিআর সেভেন। আর চোটের জন্য তিন সপ্তাহ মাঠেই বাইরেই থাকতে হবে এলএম টেনকে।আর ১১ বছর পর মরশুমের প্রথম এল ক্লাসিকো হবে দুই মহাতারকা ছাড়াই।

[আজ জামশেদপুরের বিরুদ্ধে জয়ের ধারাই বজায় রাখতে মরিয়া এটিকে]

আগামী রবিবার এল ক্লাসিকো নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যে উত্তেজনা তুঙ্গে। পুজোর মরশুম হলেও এ ব্যাপারে এ শহরের ছবিটাও একইরকম। কারণ এই প্রথমবার জায়ান্ট স্ক্রিনে লা লিগার এল ক্লাসিকো দেখার আয়োজন করা হয়েছে কলকাতায়। ইস্টবেঙ্গল মাঠে টিকিট কেটে যে কেউ ম্যাচ উপভোগ করতে পারেন। রোনাল্ডো ভক্তরা বিশেষ উৎসাহ না দেখালেও এ ম্যাচ দেখতে মুখিয়ে ছিলেন মেসির অনুরাগীরা। কিন্তু তাঁদের জন্যও দুঃসংবাদ। বার্সেলোনার জার্সি গায়ে রিয়ালের বিরুদ্ধে নামতে পারবেন না তিনি। বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিরুদ্ধেও দেখা যাবে না তাঁকে। বার্সার তরফে জানানো হয়েছে, সেভিয়ার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন চোট পান আর্জেন্টাইন সুপারস্টার। ডান পায়ের হাড় ভেঙেছে তাঁর। সেই কারণেই আগামী তিন সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে তাঁকে। অর্থাৎ নভেম্বরে রায়ো ভায়েকানোর বিরুদ্ধেও খেলতে পারবেন না তিনি। ১১ নভেম্বর রিয়াল বেটিসের ম্যাচের আগে দলে যোগ দিতে পারেন মেসি।

এদিকে রোনাল্ডো চলে যাওয়ার পর থেকে বেশ ম্যাড়ম্যাড়ে হয়ে পড়েছে রিয়াল। তিনটি ম্যাচ হেরে অনেকটাই কোণঠাসা লস ব্ল্যাঙ্গোস। লিগ তালিকায় পাঁচ নম্বরে নেমে গিয়েছে তারা। তাই ন্যূ ক্যাম্পে মেসির অনুপস্থিতির সুযোগের সদ্ব্যবহার করতে মরিয়া সের্জিও ব়্যামোসরা। তবে মাঠে বল গড়ানোর আগেই ম্যাচের যে জৌলুস হারিয়ে গেল, তা বলাই বাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে