BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুবাইয়ের পর সিঙ্গাপুর, ফের চালু হচ্ছে ধোনির ক্রিকেট অ্যাকাডেমি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2018 6:24 am|    Updated: January 7, 2018 6:24 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলকে নেতৃত্ব দিয়ে বিশ্বমঞ্চে চ্যাম্পিয়ন করেছেন একাধিকবার। আর এবার ক্রিকেটকে বিশ্ব জুড়ে আরও জনপ্রিয় করে তোলার দায়িত্ব নিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি

গোটা দুনিয়ায় সবমিলিয়ে ক্রিকেট খেলে মোটে ১৩-১৪ টা দেশ। কিন্তু ধোনি চান ফুটবলের মতোই গোটা বিশ্বে জনপ্রিয়তা পাক ক্রিকেট। আর শুধু ইচ্ছেপ্রকাশ করে হাত গুটিয়ে বসে থাকার পাত্র নন মাহি। নিজেই নিয়েছেন সেই উদ্যোগ। সম্প্রতি দুবাইয়ে একটি ক্রিকেট অ্যাকাডেমি খুলেছেন তিনি। এবার আরও একটি শাখা খুলছে সিঙ্গাপুরে। জানা যাচ্ছে, আগামী ২০ জানুয়ারি ‘এমএস ধোনি ক্রিকেট অ্যাকাডেমি’র উদ্বোধন হবে সিঙ্গাপুরে। ক্রিকেট দুনিয়ায় একাধিক কোচেদের তত্ত্বাবধনে ক্রিকেটের নানা ধরনের শিক্ষা পাবেন উঠতি খেলোয়াড়রা।

[কুয়াশা কাড়ল প্রাণ, পথ দুর্ঘটনায় মৃত্যু ৪ ভারত্তোলকের]

ইস্ট-কোস্ট রোডের সেন্ট প্যাট্রিক স্কুলে তৈরি হয়েছে এই অ্যাকাডেমি। ধোনি বলছেন, “শিশুদের সার্বিক উন্নতিতে অন্যতম ভূমিকা থাকে খেলার। শুধু ফিট থাকতেই নয়, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা থেকে শুরু করে জীবনের অনেক মূল্যবোধই শিখিয়ে দেয় খেলা। আর তাই প্রতিটি শিশুরই আউটডোর গেম খেলা জরুরি।” এমএস ধোনির অ্যাকাডেমি শুধুই ভাল ক্রিকেটার তৈরি করবে না, জীবনের যে কোনও ক্ষেত্রে চ্যাম্পিয়ন হওয়ার শিক্ষা ও পরামর্শও দেবে। ক্রিকেটের সঙ্গে যুক্ত সিঙ্গাপুরের নাম করা ব্যক্তিত্বরা অ্যাকাডেমিতে শিক্ষা দেবেন। যাঁদের মধ্যে রয়েছেন চেতন সূর্যবংশী, চামিন্ডা রুওয়ান এবং দিবিয়া জিকে। ইতিমধ্যেই নাকি এই অ্যাকাডেমিতে নাম লিখিয়েছে ২০০ জন কচিকাঁচা।

তবে এখানেই থেমে যাচ্ছেন না ক্যাপ্টেন কুল। শোনা যাচ্ছে এশিয়া জুড়ে এমনই আরও একডজন ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করবেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য দলের সঙ্গে যোগ দেবেন ধোনি। তবে তার আগে ২০ জানুয়ারি সিঙ্গাপুর উড়ে যাবেন অ্যাকাডেমি উদ্বোধন করতে। নতুন অ্যাকাডেমিতে বাচ্চাদের সঙ্গেও বেশ খানিকটা সময় কাটানোর কথা ধোনির।

[ব্যাটে-বলে পাণ্ডিয়ার দাপটে জমে উঠল নিউল্যান্ডস টেস্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement