২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৬৯৬ দিন পর ফের ভারতীয় দলের অধিনায়ক ধোনি

Published by: Subhajit Mandal |    Posted: September 25, 2018 6:58 pm|    Updated: September 25, 2018 6:58 pm

MS Dhoni to captain India for 200th time

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্থানের বিরুদ্ধে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অবাক হচ্ছেন, আপনার মতো অনেকেই অবাক হয়েছেন দুবাইয়ে এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচে ভারতের টিম-শিট দেখে। কারণ টিম-শিটে মহেন্দ্র সিং ধোনির নামের পাশে জ্বলজ্বল করছে তারা চিহ্ন। অর্থাৎ আরও একবার ভারতীয় দলের নেতৃত্ব দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। প্রায় ৭০০ দিন পর (৯৯৬ দিন) ফের টিম ইন্ডিয়ার দায়িত্বে ক্যাপ্টেন কুল।

[পাঁচ অধিনায়ককে ম্যাচ গড়াপেটার প্রস্তাব বুকিদের! বিস্ফোরণ আইসিসি-র]

চলতি এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় দল। ইতিমধ্যেই ফাইনালে ওঠা নিশ্চিত হয়ে গিয়েছে ভারতের। তাই শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে পরীক্ষানিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। এমনিতে টুর্নামেন্ট শুরুর আগেই নিয়মিত অধিনায়ক কোহলিকে বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছিল ভারত। এবার সুপার ফোরের শেষ ম্যাচে নিয়মিত দলের আরও পাঁচ সদস্যকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। কোহলির পরিবর্তে এশিয়া কাপে অধিনায়কের দায়িত্ব পাওয়ার রোহিত শর্মাকেও বিশ্রাম দেওয়া হয়। বিশ্রাম দেওয়া হয় শিখর ধাওয়ান, জসপ্রিত বুমরা, ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চাহালকেও। অপেক্ষাকৃত তরুণ এই দলের নেতৃত্বের দায়িত্ব নেওয়ার জন্য অনুরোধ করা হয় ধোনিকে। টিম ম্যানেজমেন্টের অনুরোধ ফেলেননি ধোনি। অধিনায়ক হিসেবে ২০০ তম ম্যাচে দায়িত্ব নেওয়ার প্রস্তাবে রাজি হয়ে যান তিনি। এর ফলে টিম ইন্ডিয়ার নেতৃত্বে ফের দেখা গেল ক্যাপ্টেন কুলকে।

[ধাওয়ানের উচিত একাই ব্যাট করা! কেন এমন বললেন রোহিত?]

২০০ তম ম্যাচে অধিনায়কত্ব করার সুযোগ পেয়ে অভিভূত ধোনি যদিও মুখে সেই উচ্ছ্বাস প্রকাশ করল না। তিনি বললেন, “ওরা আমাকে ২০০ তম ম্যাচে অধিনায়ককত্ব করার সুযোগ করে দিল, এটা ভাগ্যের ব্যপার, আমি ভাগ্যেই বিশ্বাস করি। তবে ২০০তম ম্যাচ খেলে খুশি আমি।” ধোনিকে অধিনায়ক করা ছাড়াও এদিন জাতীয় দলের জার্সিতে অভিষেক হল দীপক চাহারের। দীপক ছাড়াও এদিন দলে সুযোগ পেলেন, খলিল আহমেদ, সিদ্ধার্থ কাউল, মণীশ পাণ্ডে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে