BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলিকে বিরাট সম্মান, পাঁচ হাজার প্রদীপ দিয়ে তৈরি হল অধিনায়কের মুখ

Published by: Sulaya Singha |    Posted: November 3, 2018 9:13 pm|    Updated: November 3, 2018 9:13 pm

Mumbai artist pays tribute to Virat Kohli

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে, ততই বাড়ছে তাঁর অনুরাগীর সংখ্যা। কথায় নয়, নিজের কাজ দিয়ে দেশবাসীর মন জয় করছেন বিরাট কোহলি। আর তাই দিওয়ালি উৎসবের সঙ্গে এক্কেবারে অন্যভাবে জুড়ে গেলেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ১০ হাজার রানের গণ্ডি টপকেছেন ভারত অধিনায়ক। এই সিরিজেই একমাত্র ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরির হ্যাটট্রিকের নজিরও গড়েছেন তিনি। বিশ্বের সেরা ব্যাটসম্যানকে তাই অভিনব সম্মান জানিয়েছেন মুম্বইয়ের শিল্পী আবাসাহেব শেওয়ালে। সামনেই দীপাবলি। সে কথা মাথায় রেখেই একের পর এক প্রদীপ সাজিয়ে বিরাটের মুখ ফুটিয়ে তুলেছেন শিল্পী। মুম্বইয়ের এক শপিং মলের ফ্লোরে সাড়ে ৯ ফুট বাই ১৪ ফুটের কোহলির মুখ শোভা পাচ্ছে। রং-বেরঙের প্রদীপ পাশাপাশি সাজিয়ে অনবদ্য হাতের কারুকুরি দিয়ে বিরাটকে সম্মান জানিয়েছেন তাঁর ভক্ত।

শিল্পী বলছেন, “প্রদীপের আলোর মতোই উজ্জ্বল বিরাটের পারফরম্যান্স। আর সামনেই দিওয়ালি। তাই মনে হল এভাবেই তাঁকে সেরা সম্মান জানানো সম্ভব। আর সেই ভাবনা থেকেই তৈরি করলাম বিরাটের মুখ। তাছাড়া ৫ নভেম্বর অর্থাৎ দিওয়ালির সময়ই তাঁর জন্মদিন। তাই এ শিল্পের জন্য এটাই উপযুক্ত সময়।” এটি তৈরিতে মোট ৪ হাজার ৪৮৪টি প্রদীপ ব্যবহার করা হয়েছে। প্রতিটি প্রদীপ নিজের হাতে রং করেছেন শেওয়ালে। তারপর নিজের দলের সঙ্গে হাত মিলিয়ে আট ঘণ্টায় তৈরি করেছেন বিরাটের মুখটি। নিজের শিল্পকর্ম সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন তিনি। যে ছবি ভাইরাল হয়ে গিয়েছে।

অনেকেই ছবির পাশে দাঁড়িয়ে সেলফি তুলতেও ব্যস্ত হয়ে পড়েছেন। তাঁর কাজ প্রশংসা কুড়িয়েছে নেটিজেনদের। শিল্পীর দাবি, প্রদীপ দিয়ে এটিই বিশ্বের সবচেয়ে বড় মোজাইক আর্ট। সুতরাং গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম লেখাতে পারে তাঁর এই শিল্পকর্ম। যদিও গিনেস বুকের তরফে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। গত ২৯ অক্টোবর থেকে মুম্বইয়ের শপিং মলটিতে শোভা পাচ্ছে এই আর্ট ওয়ার্ক। থাকবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত।

[সাইকেলে হিমালয়ের এক প্রান্ত থেকে আরেক প্রান্ত, নজির করিমপুরের জ্যোতিষ্কর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে