৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সংক্রমণ এড়াতে অভিনব কায়দায় দূরত্বের গুরুত্ব বোঝালেন উসেইন বোল্ট

Published by: Subhamay Mandal |    Posted: April 14, 2020 12:56 pm|    Updated: April 14, 2020 12:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের দ্রুততম মানুষ তিনি। পায়ে তাঁর বিদ্যুতের গতি। ৮-৮ বার অলিম্পিক সোনাজয়ী স্প্রিন্টার জামাইকার অ্যাথলিট উসেইন বোল্ট (Usain Bolt)। এবার তিনি করোনা মোকাবিলায় দূরত্বের গুরুত্ব বোঝাতে বাকিদের মতো ভারচুয়াল ময়দানে নামলেন। ১০০ মিটার স্প্রিন্টে সেরা হওয়ার ছবি টুইট করে অনুরাগীদের বোঝালেন, ২০০৮ সালে বেজিং অলিম্পিক (Beijing Olympics) থেকেই দূরত্ব বজায় রাখার কৌশল রপ্ত করেছিলেন।

রবিবার ইস্টারের শুভেচ্ছা জানানোর পর অনুরাগীদের জন্য সারপ্রাইজ প্যাকেজটা পোস্ট করেন বোল্ট। অনেকেই এখন সোশ্যাল মিডিয়ায় সামাজিক দূরত্ব (Social Distancing) বজায় রাখার পরামর্শ দেন। সংক্রমণ এড়াতে এটাই এখন রামবাণ দাওয়াই। ঘরে থাকা ছাড়া আর কোনও জাদুবলে করোনা তাড়ানো সম্ভব নয় এই মূহূর্তে। তাই দূরত্বের এখন গুরুত্ব বেশি। সেটা বোঝাতে নিজের জীবনের সেরা মুহূর্তকেই বেছে নিলেন বোল্ট। ১২ বছর আগে বেজিং অলিম্পিকে অসম্ভবকে সম্ভব করে ১০০ মিটার স্প্রিন্টে সোনা জিতেছিলেন বোল্ট।

[আরও পড়ুন: এবার করোনার বলি প্রাক্তন ক্রিকেটার, শোকের ছায়া পাকিস্তানে]

সেদিন সব প্রতিদ্বন্দ্বীকে অনেক পিছনে ফেলে দৌড় শেষ করেছিলেন বোল্ট। বিশ্বরেকর্ডের অধিকারী বোল্ট সেদিন গোটা দুনিয়ার নজর কেড়েছিলেন। অনায়াসে সবাইকে পিছনে ফেলে দৌড়ে জেতার সেই মূহূর্তকেই দূরত্বের গুরুত্ব বোঝাতে পোস্ট করেছেন বোল্ট। অনেকেই এই সময়ে সামাজিক দূরত্ব বজায় রাখার পাঠ দিচ্ছেন। কিন্তু সবার সচেতনতা বার্তাকে ছাপিয়ে গিয়েছে বিশ্বের দ্রুততম মানুষ বোল্টের সচেতনতা বার্তা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় ফের মানবিক রোনাল্ডো, স্বাস্থ্যকর্মীদের কুর্নিশ মেসির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement