BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনার ভয় নেই, নিউজিল্যান্ডে একসঙ্গে রাগবি ম্যাচ দেখলেন ৩০ হাজার দর্শক

Published by: Abhisek Rakshit |    Posted: October 13, 2020 6:01 pm|    Updated: October 13, 2020 10:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ মাঠ ভরতি দর্শক। সামাজিক দূরত্ব বজায় রাখার বালাই নেই। মুখে মাস্কেরও প্রয়োজন নেই। সবচেয়ে বড় কথা করোনা সংক্রমণের কোনও ভয়ই নেই। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও করোনা সংক্রমণ রুখতে গোটা বিশ্ব যখন লড়ছে, তখন এই ছবি নিউজিল্যান্ডের (New Zealand) একটি রাগবি ম্যাচের।

সব দেশ যখন ভ্যাকসিনের প্রতীক্ষায়, তখন লকডাউন (Lockdown), সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক–স্যানিটাইজারের ব্যবহার প্রভৃতি করোনা সংক্রান্ত বিধিনিষধ পালন করেই এই দেশটিকে করোনামুক্ত করে ফেলেছে এখানকার প্রশাসন। দর্শকভরতি স্টেডিয়ামের ওই ছবিই সোশ্যাল মিডিয়ায় রীতিমতো চর্চার বিষয়ও হয়ে দাঁড়িয়েছে। সে দেশের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আর্ডেনের প্রশংসাতেও পঞ্চমুখ অনেকে।

[আরও পড়ুন: করোনা আবহে অভিনব বিয়ে, গাড়িতে বসে জায়ান্ট স্ক্রিনেই নবদম্পতিকে শুভেচ্ছা অতিথিদের]

দীর্ঘ সাতমাস বন্ধ থাকার পর গত রবিবারই ওয়েলিংটন (Wellington) স্টেডিয়ামে আয়োজন করা হয় রাগবি ম্যাচের। দর্শকদের জন্য ছিল না করোনা সংক্রান্ত কোনও বিধিনিষেধ। প্রায় ৩০ হাজার দর্শক এসেছিলেন ম্যাচ দেখতে। না ছিল কোনও মাস্ক, না ছিল সামাজিক দূরত্ববিধি মেনে চলার কোনও ব্যাপার। সেই ম্যাচের ছবিই পরবর্তীতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। কেউ লেখেন, ‘‌‘‌এটা নিউজিল্যান্ডের রাগবি ম্যাচের ছবি। এটাই হয় যখন সরকার যোগ্য হয় এবং দেশবাসীর সেই সরকারের উপর ভরসা থাকে।’‌’ অপর এক নেটিজেন লেখেন, ‘‌‘‌আমরা ঘরে বসে ম্যাচ দেখছি। আর এটা মনে রাখুন, নিউজিল্যান্ডের ছবি।’‌’

 

এর আগে জুন মাসে পুরোপুরি করোনা (Covid-19) মুক্ত হওয়ার কথা ঘোষণা করেছিল নিউজিল্যান্ড। তারপর ফের সংক্রমণ ছড়াতে শুরু করায় আবারও কড়া বিধিনিষেধ জারি করা হয়েছিল। শেষপর্যন্ত বর্তমানে সেদেশে করোনা সংক্রমণ পুরোপুরি নিয়ন্ত্রণে। ‌‌‌এই পরিস্থিতিতে নিউজিল্যান্ডে গেলে ১৪দিনের কোয়ারেন্টাইন আবশ্যিক। সেই সঙ্গে করাতে হবে করোনা পরীক্ষাও।

[আরও পড়ুন: অ্যালঝাইমার্স আক্রান্ত স্ত্রীর সম্মানে ২৮২টি পাহাড়ে চড়ার চ্যালেঞ্জ নিলেন ৮০ বছরের বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement