২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

জকোভিচকে হারিয়ে ফের ফরাসি ওপেন চ্যাম্পিয়ন নাদাল, ছুঁলেন ফেডেরারের অনন্য রেকর্ডও

Published by: Abhisek Rakshit |    Posted: October 11, 2020 10:06 pm|    Updated: October 11, 2020 10:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ কেন তাঁকে ‘‌লাল সুড়কির রাজা’‌ কিংবা ‘‌রোলা গাঁরোর সম্রাট’‌ আখ্যা দেওয়া হয়, ফের একবার প্রমাণ করে দিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। ২০২০ সালে অন্য অনেক অঘটন দেখা গেলেও চলতি বছরের ফরাসি ওপেনের (French Open) চ্যাম্পিয়নের ঘরে লেখা থাকল সেই নাদালের নামটাই। বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচকে (Novak Djokovic) কার্যত উড়িয়ে দিয়েই ১৩তম ফরাসি ওপেনটি জিতে নিলেন স্প্যানিশ টেনিস তারকা। সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন আরেক টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের (Roger Federer) ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডও। এদিন ম্যাচের ফল রাফার পক্ষে ৬–০, ৬–২ এবং ৭–৫।

[আরও পড়ুন:‌‌‌‌ এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য নজির শোয়েব মালিকের, শুভেচ্ছা জানালেন স্ত্রী সানিয়া]

রবিবার রোলা গাঁরো শুরু থেকেই নাদাল ঝড়ের সাক্ষী ছিল। প্রথম সেটেই তিনবার জোকারের সার্ভিস ভাঙেন রাফা। সেটটিও জেতেন ৬–০ গেমে। এরপর দ্বিতীয় সেটে কিছুটা লড়াই করলেও ৬–২ গেমে হেরে যান জোকার। তবে তৃতীয় সেটে প্রত্যাবর্তনের চেষ্টা করেন। কিন্তু ফরাসি ওপেনে নাদালকে একবার সুযোগ দেওয়া মানে, তা হারেরই সমান। আর শেষপর্যন্ত হলও তাই।

 

[আরও পড়ুন:‌‌‌‌ ‌দুবাইয়ে তিন দল নিয়েই শুরু হচ্ছে মহিলাদের আইপিএল, অধিনায়কদের নাম ঘোষণা বোর্ডের]

অন্যদিকে, শনিবারই মহিলাদের সিঙ্গলসে চতুর্থ বাছাই সোফিয়া কেনিনকে হারিয়ে চ্যাম্পিয়ন হন পোল্যান্ডের (Poland) ইগা সোয়াইতেক (Iga Swiatek)। এই টেনিস খেলোয়াড় ভাঙেন অনন্য একটি রেকর্ডও। ২৮ বছর পর কনিষ্ঠতম মহিলা হিসেবে ফরাসি ওপেন জিতে নজিরও গড়েন তিনি। ১৯ বছর বয়সি সোয়াইতেকের পক্ষে খেলার ফল ছিল ৬–৪, ৬–১।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement