১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হকি বিশ্বকাপ ঘিরে একের পর এক চমক দিয়ে যাচ্ছেন আয়োজকরা। জনপ্রিয়তার অভাবে ধুঁকতে থাকা হকিকে ফের জাতীয় স্তরে হারানো সম্মান ফিরিয়ে দেওয়ার এই উদ্যোগ মূলত ওড়িশা সরকারের। ভুবনেশ্বরে বিশ্বকাপ হকি প্রতিযোগিতা শুরু হচ্ছে ২৮ নভেম্বর। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত। আর সেই বিশ্বকাপের মঞ্চকেই হকির জনপ্রিয়তা ফেরাতে ব্যবহার করতে চাইছে ওড়িশা সরকার। বিশ্বকাপের আগেই একের পর এক চমক দেওয়া শুরু করেছেন আয়োজকরা। প্রথম চমকটি এসেছিল বিশ্বকাপের টিজারে। টিজারটিতে দেখা গিয়েছে এ আর রহমান এবং শাহরুখ খানের মতো বিশ্ববন্দিত তারকাদের। এবার আয়োজকদের নতুন ঘোষণা। বিশ্বকাপ হকির উদ্বোধন হতে চলেছে বলিউড তারকা মাধুরী দীক্ষিতের অসাধারণ পারফরম্যান্স দিয়ে।

[সেরা তিনে নেই রোনাল্ডো-মেসি! কার হাতে তবে ব্যালন ডি’ওর?]

ফুটবল হোক কিংবা হকি,  যে কোনও খেলার বিশ্বকাপে উদ্বোধনকে সব সময় জাঁকজমকপূর্ণ করার চেষ্টা চালান সংগঠকরা।  সেখানে ভিনদেশি তারকা থাকলেও, সব সময় দেশের তারকাদের দিয়ে পারফর্ম করিয়ে দেশের সংস্কৃতিকে তুলে ধরা হয়। সেভাবেই ঠিক হয়েছে, ২৭ নভেম্বর থেকে ভুবনেশ্বরে যে বিশ্বকাপ হকির প্রতিযোগিতা শুরু হচ্ছে, সেখানে ‘বিশ্বের একাত্মতা’র বার্তা তুলে ধরা হবে মাধুরীর নাচের মধ্য দিয়ে। অনুষ্ঠানের নাম দেওয়া হচ্ছে-‘দ্য আর্থ সং।’ বিশ্বকাপ হকির উদ্বোধনে মাধুরী দীক্ষিতের পারফরম্যান্স দিয়ে  অনুষ্ঠান করার ভাবনা নূপুর মহাজনের। বলিউডি সুপারস্টার ছাড়াও  অনুষ্ঠানে অংশ নেবেন  এক হাজার একশ জন নৃত্যশিল্পী। অনুষ্ঠান চলবে  ৪০ মিনিট। কোরিওগ্রাফার শিয়ামক দাভার। ব্যাকগ্রাউন্ড মিউজিক রঞ্জিত ব্যারোটের।

[রাজ্যবর্ধনের বায়োপিক? পরিচালক হিসেবে কাকে চান ক্রীড়ামন্ত্রী?]

 অনুষ্ঠানটির পিছনে যাঁর মস্তিষ্কপ্রসূত,  সেই নূপুর মহাজন বলেছেন, “স্পোর্টস হচ্ছে এমন একটা মাধ্যম যার মধ্য দিয়ে বিশ্বের কাছে বার্তা তুলে ধরা যায়।” আর কোরিওগ্রাফার শিয়ামক দাভার বলেছেন, “মাধুরী আর আমি সব সময় যে কোনও অনুষ্ঠানের মাধ্যমে ম্যাজিক তৈরি করি। নুপূর মহাজনের ভাবনা আর রঞ্জিত ব্যারোটের মিউজিকে নিশ্চিত ভাবে এই অনুষ্ঠান একটা মাইলস্টোন হয়ে থাকবে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং