১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত- ২ (হরমনপ্রিত, সিমরনজিত)

বেলজিয়াম- ২ (হেনড্রিক্স, গুনার্ড)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হকি বিশ্বকাপে গ্রুপের দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের কাছে আটকে গেল ভারত। রবিবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে এগিয়ে থেকেও বেলজিয়ানদের বিরুদ্ধে ড্র করে ১ পয়েন্টে সন্তুষ্ট থাকতে হচ্ছে মনপ্রিত সিংদের। চতুর্থ তথা শেষ কোয়ার্টারে বেলজিয়াম গোলশোধ না করলে পরপর দুই ম্যাচে জিতে কোয়ার্টার ফাইনালে যাওয়ার রাস্তা পরিষ্কার ছিল ভারতের। তবুও সুযোগ রয়েছে ভারতের। পুল সি-তে ভারতের পরের ম্যাচ কানাডার সঙ্গে। সেই ম্যাচে জিততেই হবে শেষ আটে যেতে হলে। এদিনের খেলার স্কোর ২-২।

[হকি বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিল ভারত]

রিও ওলিম্পিকে সিলভার মেডেলিস্ট, বিশ্বের তিন নম্বর বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচ বেশ কঠিনই ছিল, মত হকি বিশারদদের। তবুও ঘরের মাঠে রবিবার জেতার জন্যই ঝাঁপায় ভারত। যদিও প্রথম কোয়ার্টারে গোল খেয়ে যায় ভারত। দ্বিতীয় কোয়ার্টারে রক্ষণ আঁটসাঁট করে ম্যাচে ফেরার চেষ্টা করতে থাকেন হরমনপ্রিতরা। বিরতির পর গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠে ভারত। অলআউট ঝাঁপিয়ে গোলও আসে। পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন হরমনপ্রিত সিং। এরপর তৃতীয় কোয়ার্টারে ভারতকে এগিয়ে দেন সিমরনজিত সিং। টুর্নামেন্টে তিনটি গোল হয়ে গেল তাঁর।

তাল কাটে শেষ কোয়ার্টারে। যখন মনে হচ্ছে ম্যাচ ভারতের পকেটে ঢুকছে তখনই গোলশোধ করে স্টেডিয়ামকে চুপ করিয়ে দেয় বেলজিয়াম। ডিফেন্সে ভুলের জন্য গোল হজম করে ভারত। শেষপর্যন্ত ড্র করেই মাঠ ছাড়েন ভারতীয় হকি খেলোয়াড়রা। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভারত। যদিও এদিন বেলজিয়ামকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছিলেন মনপ্রিতরা। কিন্তু লিড ধরে রাখতে না পারার খেসারত দিতে হল ভারতকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং