×

৭ চৈত্র  ১৪২৫  শনিবার ২৩ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছ’বার চ্যাম্পিয়ন হওয়ার পর নতুন বছরে ফের রেকর্ড গড়লেন মেরি কম। আন্তর্জাতিক বক্সিং ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে চলে এলেন তিনি। মাত্র কয়েকমাস আগে ৪৮ কেজি বিভাগে ষষ্ঠবার বিশ্বচ্যাম্পিয়ন হন তিনি। এবার মেরি কমের মাথায় আরও একটি পালক জুড়ল। আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশনর পক্ষ থেকে নতুন ব়্যাঙ্কিং প্রকাশ করা হয়েছে। ১৭০০ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছেন মেরি কম।

২০১৮-এ তিনবার দেশকে পদক এনে দিয়েছেন মেরি কম। কমনওয়েলথ গেমস, পোল্যান্ড টুর্নামেন্টে সোনা জিতেছেন। বুলগেরিয়ার একটি বক্সিং টুর্নামেন্টে জিতেছেন রুপো। এদিন বক্সিং অ্যাসোসিয়েশনের তালিকা প্রকাশের পরই এক নম্বরে মেরি কমের নাম আসে। আট নম্বরে আছেন আরও এক ভারতীয় ৫১ কেজি বিভাগের পিঙ্কি জাংরা। ৫৭ কেজি বিভাগের রুপো জয়ী সোনিয়া লাথার দুই নম্বরে রয়েছেন। ৬৪ কেজি বিভাগের বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ পদকজয়ী সিমরনজিৎ কাউর তাঁর বিভাগে চার নম্বরে আছেন।

[মাউন্ট ভিনসন ছুঁয়ে বিশ্বরেকর্ড অরুণিমার, শুভেচ্ছা প্রধানমন্ত্রীর]

ছোট গ্রাম থেকে উঠে এসে সব সময় লড়াই করেছেন মেরি কম। তাঁর আত্মজীবনী নিয়ে ছবি হয়েছে। কিন্তু মেরির জীবন এখনও অনেক বাকি। স্বপ্ন ২০২০ অলিম্পিক। তাই আরও পরিশ্রম করছেন ৩৬ বছরের অ্যাথলিট। তিন সন্তানের মা মেরি। আর্থিক অনটন ও অন্য সব বাধাকে পেরিয়ে একের পর এক সাফল্য অর্জন করে গিয়েছেন মেরি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং