২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতছানি ছিল ইতিহাসের। প্রথম ভারতীয় শাটলার হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জয়ের সুবর্ণ সুযোগ ছিল পিভি সিন্ধুর কাছে। কিন্তু ক্লান্তি আর ফিটনেসের অভাবই ফাইনালে পিছিয়ে দিল হায়দরাবাদের সোনার মেয়েকে। বিশ্ব চ্যাম্পিয়ন চ্যাম্পিয়নশিপের ফাইনালে সিন্ধুর প্রতিপক্ষ ছিল শক্তিশালী, ২ বারের স্বর্ণপদকজয়ী ক্যারোলিনা মারিন। তাছাড়া গত তিনটি ফাইনালের স্মৃতিও খুব একটা মধুর ছিল না অলিম্পিক পদকজয়ী তারকার। তবু নামটা যেহেতু পিভি সিন্ধু তাই অনেকেই প্রত্যাশা করছিলেন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে সিন্ধু কোনও অঘটন ঘটালেও ঘটাতে পারেন। এর আগে অলিম্পিক, বিগত বিশ্বচ্যাম্পিয়নশিপ এবং অল-ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের ফাইনালে অল্পের জন্য হারের পর এবার অন্তত চোকার্স তকমাটা ঘোচাবেন পিভি সিন্ধু। কিন্তু তেমনটা হল না। ফাইনালে উঠেও ফের অধরা রয়ে গেল সোনার পদক। রুপো হাতেই ফিরতে হল হায়দরাবাদের সোনার মেয়েকে।

[চুটিয়ে প্রেম করছেন এষা-হার্দিক! কী বললেন অভিনেত্রী?]

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে সিন্ধুর বিরুদ্ধে ছিলেন সেই ক্যারোলিনা মারিন যাঁর কাছে অলিম্পিক ফাইনালে হেরেছিলেন সিন্ধু। তাঁর পরে অবশ্য একাধিকবার মারিনকে হারিয়েছেন ভারতীয় শাটলার। কিন্তু তাতে কী অলিম্পিকে হারের ব্যথা সহজে জুড়োয়। বিশ্ব চ্যাম্পিয়নশিপে দু‘বারের চ্যাম্পিয়নকে হারিয়ে সেই হারের বদলা নিতেই পারতেন সিন্ধু। শুরুটাও তেমনি করেছিলেন। প্রথম সেটের প্রথম গেম যখন শেষ হল তখন স্কোর সিন্ধুর পক্ষে ১১-৮। ৩ পয়েন্টের অ্যাডভান্টেজ নিয়ে দ্বিতীয় সেট শুরু করেছিলেন অলিম্পিকে পদকজয়ী ভারতীয় শাটলার। কিন্তু প্রথম সেটের দ্বিতীয় গেমেই নিজের খোলস ছেড়ে বেরিয়ে এলেন দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন মারিন। প্রথম সেট শেষটা হল টানটান, শেষ পর্যন্ত স্নায়ূর চাপ সামলে সেট ২১-১৯ পয়েন্টের ব্যবধানে পকেটে পুরলেন মারিন। দ্বিতীয়ে সেটে অবশ্য সিন্ধু লড়াইই দিতে পারলেন। তাঁর খেলার পরতে পরতে বোঝা যাচ্ছিল ক্লান্তির ছাপ। দ্বিতীয় সেটটি অলিম্পিকে সোনাজয়ী মারিন জিতলেন খুব সহজেই। ২১-১০ পয়েন্টের ব্যবধানে।

[অভিষেকে বাজিমাত হেনরির, ভাঙা দল নিয়েও পাঠচক্রকে হারাল মোহনবাগান]

হারের ফলে ব্যক্তিগত তো বটেই গোটা বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে প্রথম সোনাজয়ের সুযোগ নষ্ট করলেন পিভি সিন্ধু। ফাইনালের আগে ভারতের হাতে ছিল ৭টি পদক। ২টি রুপো, এবং পাঁচটি ব্রোঞ্জ। ফাইনালে হারের ফলে সিন্ধুকেও সন্তুষ্ট থাকতে হল ব্রোঞ্জ পদক নিয়েই। ভারতের মোট পদকের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮।   

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং