১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনটা হয়তো এদেশেই সম্ভব। জাতীয় ক্রীড়াদিবস উপলক্ষে বড়সড় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অথচ সেই অনুষ্ঠানের পোস্টারেই মারাত্মক ভুল। আর ক্রীড়াদিবস অর্থাৎ ২৯ জুলাইতেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ল সেই ভুল পোস্টারটি। যা নিয়ে হাসির রোল উঠেছে। সরকারের দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে বিতর্কও কম হচ্ছে না।

ভাবতেও অবাক লাগে। একসময় অন্ধ্রপ্রদেশের রাজধানী ছিল হায়দরাবাদ। আর সেই শহরেরই মেয়ে সানিয়া মির্জা। অথচ সেই টেনিসতারকার পরিচয়ই ভুল লেখা হল অন্ধ্রপ্রদেশে আয়োজিত অনুষ্ঠানের পোস্টারে। ভাইজ্যাগের বিচ রোডের সাবমেরিন মিউজিয়ামের কাছে পোস্টারটি লাগানো হয়েছে।সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, সানিয়া মির্জার একটি বড় ছবি এবং নিচে লেখা পিটি উষা। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এমনই মারাত্মক ভুল রয়েছে পোস্টারে। প্রাক্তন অ্যাথলিটের সঙ্গে সানিয়াকে গুলিয়ে ফেলেছেন আয়োজকরা।

[আরও পড়ুন: ধোনিকে বাদ দেওয়া হয়নি, ১৫ জনের দলে মাহিকে না রাখার ব্যাখ্যা দিলেন প্রসাদ]

সে রাজ্যের মুখ্যমন্ত্রী ওয়াই এস জগনমোহন রেড্ডি ঘোষণা করেছিলেন, জাতীয় স্তরে পদক জয়ী ক্রীড়াবিদদের আর্থিক পুরস্কার দেওয়া হবে। সে জন্যই জাতীয় ক্রীড়াদিবসে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছিল। আর সেখানেই এমন গন্ডগোল। যা নিয়ে নেটদুনিয়ায় বিতর্কের ঝড় উঠেছে। সরকারি অনুষ্ঠানের পোস্টারে এমন ভুল মেনে নিতে পারছেন না অনেকেই। তবে এই প্রথমবার নয়। এর আগেও সানিয়া, সিন্ধুর মতো বিশ্বজয়ী তারকাদের নাম ভুল বলতে শোনা গিয়েছে একাধিক রাজ্যের নেতা-মন্ত্রীদের। তাই অনেকেই প্রশ্ন তুলেছেন, আর কবে ‘শিক্ষিত’ হবে দেশ?

[আরও পড়ুন: নকল পায়ে বিশ্বজয়, সিন্ধুর সাফল্যের দিন সোনা জিতেও অন্ধকারে মানসী]

 

https://twitter.com/KDRtweets/status/1166939042606456832?ref_src=twsrc%5Etfw

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং