BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওয়ার্ল্ড কাপ শুটিংয়ে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন অপূর্বী চাণ্ডিলা

Published by: Tanumoy Ghosal |    Posted: February 24, 2019 11:51 am|    Updated: February 24, 2019 11:51 am

Shooter Apurbi Chandila wins Gold

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়াদিল্লিতে অনুষ্ঠিত আইএসএসএফ ওয়ার্ল্ড কাপ শুটিংয়ে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতের মহিলা শুটার অপূর্বী চাণ্ডিলা। শনিবার মহিলাদের ১০মিটার এয়ার রাইফেল শুটিংয়ে সেরা হলেন তিনি।

[ পাকিস্তানি শুটারদের ভিসা ইস্যুতে কড়া শাস্তির মুখে ভারত]

২৬ বছরের চাণ্ডিলা এদিন ২৫২.৯ পয়েন্ট সংগ্রহ করে চ্যাম্পিয়ন হন। সোনা জয়ের পর উচ্ছ্বসিত অপূর্বী জানিয়েছেন, “এদিনের ফলাফলে আমি খুশি। তবে এখানেই থেমে থাকলে চলবে না। আরও অনেক পথ যেতে হবে।” তিনি আরও জানিয়েছেন যে, সামনে আরও অনেক টুর্নামেন্ট রয়েছে। সেখানে ধারাবাহিকতা ধরে রাখাটাই ভারতীয় শুটারের লক্ষ্য। চাণ্ডিলা ইতিমধ্যেই টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করে ফেলেছেন। ভারতের এই মহিলা শুটার জানিয়েছেন যে, তাঁর এখন একটাই লক্ষ্য, নিজের টেকনিকের উন্নতি ঘটানো। সেভাবেই নিজেকে প্রস্তুত করছেন।

ভারতীয় শুটিংয়ে এখন যথেষ্ট ভাল সময় চলছে। উঠে আসছেন একের এক প্রতিভা। এই প্রেক্ষাপটে তাঁর লড়াই যে সহজ হবে না, তা ভালই জানেন অপূর্বী চাণ্ডিলা। তিনি জানিয়েছেন, ভারতীয় শুটিংয়ে এখন প্রতিদ্বন্দ্বিতা বেড়ে গিয়েছে। নতুনদের সঙ্গে লড়তে হলে আরও ভাল পাফরম্যান্স করতে হবে। চাণ্ডিলার মন্তব্য, “এটাই আমার প্রেরণা। আমাকে আরও ভাল ফল করতে হবে। সেভাবেই নিজেকে তৈরি করছি।” তিনি আরও জানিয়েছেন যে, নতুনদের উঠে আসাটা শুটিংয়ের একটা ভাল দিক। উল্লেখ্য, অপূর্বী ২০১৪ গ্লাসগো কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন। এদিন, তিনি ধীর গতিতে শুরু করলেও পরে নিজেকে মেলে ধরেন।

[ নিরাপত্তা নিয়ে চিন্তা! পুলওয়ামার জেরে ভারতে আসছেন না পাক শুটাররা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে