১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগের রাতের ঘটনা মনে আছে? ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জার সঙ্গে নৈশভোজে রেস্তরাঁয় গিয়েছিলেন স্বামী শোয়েব মালিক। তাঁদের সঙ্গে ছিলেন পাক দলের বেশ কয়েকজন ক্রিকেটার। ম্যাচের আগের দিন নাকি পেটপুরে পিৎজা, বার্গার খেয়েছিলেন পাকিস্তানের তারকারা। আর ভারতের কাছে হারের পরই সরফরাজদের ফিটনেস নিয়ে উঠেছিল প্রশ্ন। শুধু তাই নয়, ফিল্ডিংয়ের সময় উইকেটের পিছনে দাঁড়িয়ে অধিনায়ক সরফরাজের হাই তোলা নিয়েও সমালোচনার ঝড় ওঠে। সোশ্যাল মিডিয়ায় তাঁকে কটাক্ষ করে তৈরি হয় নানা মিমও। এবার পাক ড্রেসিংরুমের চেহারা বদলে ফেলতে বদ্ধপরিকর দলের নয়া কোচ মিসবা-উল-হক। ক্রিকেটারদের জন্য নতুন করে ডায়েট চার্ট তৈরি করেছেন তিনি।

[আরও পড়ুন: মোহালি পৌঁছেই সমস্যায় ভারত, কোহলিদের নিরাপত্তা দিতে নারাজ চণ্ডীগড় পুলিশ]

বিশ্বকাপে বিপর্যয়ের পর দলের কোচ নিযুক্ত হয়েছেন মিসবা। একইসঙ্গে পাক ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্বেও রয়েছেন তিনি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মিসবা সাফ জানিয়ে দিয়েছেন, ক্রিকেটারদের তেলজাতীয় খাবার কিংবা কোনওরকম মিষ্টি খাওয়া চলবে না। এমনকী বিরিয়ানি ও রেড মিটেও হাত দেওয়া যাবে না। এতে তাঁদের ফিটনেস নষ্ট হচ্ছে। এবার যাতে ক্রিকেটারদের ফিটনেস নিয়ে কেউ প্রশ্ন তুলতে না পারে, সে বিষয়ে সতর্ক কোচ। তাছাড়া ক্রিকেটাররা ফিট থাকলে নিঃসন্দেহে পারফরম্যান্সেও উন্নতি ঘটবে। দলের মধ্যে সচেতনতা বাড়াতে নতুন ডায়েট চার্ট বেঁধে দিয়েছেন তিনি।

তাহলে এখন পাক তারকাদের ডায়েট চার্টে কী কী থাকছে? পাকিস্তানের সাংবাদিক সাজ সাদিকের টুইট অনুযায়ী, জাতীয় দল ও ঘরোয়া দলের ক্রিকেটারদের শুধুমাত্র পুষ্টিকর খাবার খাওয়ার নির্দেশ দিয়েছেন মিসবা। তাঁর কোচিংয়ে পাকিস্তান প্রথম ম্যাচ খেলবে আগামী ২৭ সেপ্টেম্বর। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা পাকিস্তানের। এবার দেখার, মিসবার নির্দেশে কতটা ফিট হয়ে উঠতে পারেন উমর আকমলরা।

[আরও পড়ুন: টি-টোয়েন্টিতে ম্যাচ গড়াপেটার অভিযোগ, ফের কলঙ্কিত ভারতীয় ক্রিকেট]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং