৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের আগে বাবর আজমদের বেতন বাড়াল পিসিবি

Published by: Krishanu Mazumder |    Posted: August 12, 2022 6:12 pm|    Updated: August 28, 2022 12:00 pm

Pakistan cricket team salaries increase before Asia Cup | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে ভারত (India) ও পাকিস্তানের (Pakistan) রক্তের গতি বাড়িয়ে দেওয়া সেই ম্যাচ। এশিয়া কাপে (Asia Cup) ২৮ তারিখ দুই প্রতিবেশী দেশ ক্রিকেট মাঠে নামার আগে সুখবর বাবর আজমদের জন্য। মেগা ম্যাচ শুরু হওয়ার আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড বেশ কয়েকজন প্লেয়ারকে নতুন কেন্দ্রীয় চুক্তির অধীনে আনার জন্য প্রস্তাব দিয়েছে। বাড়ানো হয়েছে পাক ক্রিকেটারদের বার্ষিক চুক্তির পরিমাণ। সার্বিক ভাবে পাকিস্তান ক্রিকেটারদের বেতন বাড়াল পিসিবি। 

পিসিবি-র সেই কেন্দ্রীয় চুক্তিতে কী বলা হয়েছে? প্রত্যেক পাক ক্রিকেটারের বেতন ১০ শতাংশ বাড়ানো হয়েছে। পাকিস্তানের ৩৩ জন ক্রিকেটারকে কন্ট্র্যাক্ট প্রস্তাব দেওয়া হয়েছে। প্রত্যেক পাক ক্রিকেটার টেস্ট ম্যাচ বাবদ পাবেন পাকিস্তানি মুদ্রায় ৮ লক্ষ ৩৮ হাজার ৫৩০ টাকা। পাক মুদ্রায় আগের বছর দেওয়া হত ৭ লক্ষ ৬২ হাজার ৩০০ টাকা। ওয়ানডে ম্যাচ বাবাদ পাক ক্রিকেটাররা পাকিস্তানি মুদ্রায় পাবেন ৫ লক্ষ ১৫ হাজার ৬৯৬ টাকা। আগে দেওয়া হত ৪ লক্ষ ৬৮ হাজার ৮১৫ টাকা। আর টি-টোয়েন্টি বাবদ বাবর আজমরা পাবেন পাকিস্তানি মুদ্রায় ৩ লক্ষ ৭২ হাজার ৭৫ টাকা।

[আরও পড়ুন: আগামী মাসেই ফের ইডেনে খেলবেন সৌরভ? লেজেন্ডস লিগে ভারতীয় দলের নেতৃত্বে বোর্ড প্রেসিডেন্ট]

এবারই প্রথমবার লাল ও সাদা বলে চুক্তি আলাদা করল পাকিস্তান। পাক ক্রিকেটারদের বেতন যে বাড়তে চলেছে, তা আগেই জানিয়েছিল পিসিবি। সেই মতোই বেতন বাড়ানো হল বাবর আজমদের। এশিয়া কাপে নামার আগে টাকার অঙ্ক বাড়ার এই চুক্তি পাক ক্রিকেটারদের আরও উৎসাহী করবে বলেই মনে করা হচ্ছে।

আগামী ২৭ আগস্ট থেকে শুরু এশিয়া কাপ (Asia Cup 2022)। প্রথমে এই টুর্নামেন্ট শ্রীলঙ্কায় হওয়ার কথা থাকলেও দ্বীপরাষ্ট্রের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে তা সরে গিয়েছে আমিরশাহীতে। সেখানেই টুর্নামেন্টের দ্বিতীয় দিন অর্থাৎ ২৮ আগস্ট মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ফাইনাল ১১ সেপ্টেম্বর। 

[আরও পড়ুন: ‘হর ঘর তেরঙ্গা’য় ডাক বিভাগের পোয়াবারো, ১০ দিনে বিক্রি ১ কোটিরও বেশি পতাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে