১ শ্রাবণ  ১৪২৬  বুধবার ১৭ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে আরও একবার ভারতের কাছে হারের ধাক্কা যেন কিছুতেই সামলে উঠতে পারছে না পাকিস্তান। তাই তো বাইশ গজের লড়াইয়ের প্রায় ৪৮ ঘণ্টা কেটে যাওয়ার পরও প্রতিবেশী মুলুকে একটাই আলোচনা। ভারত-পাক ম্যাচ। ‘মওকা’ হারিয়ে ফের বিরাট কোহলিদের কাছে দুরমুশ হয়েছে সরফরাজ অ্যান্ড কোং। ফের লজ্জায় নত হয়েছে পাকিস্তানের মাথা। মেজাজ হারিয়ে অনেক পাক সমর্থকই টেলিভিশন সেট ভেঙে ফেলেছেন। ক্রিকেটারদের নিয়মানুবর্তিতা, ফিটনেস নিয়েও প্রশ্ন উঠেছে। এবার আরও একধাপ এগিয়ে গোটা দলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলেন এক ভক্ত।

[আরও পড়ুন: ‘আমি পাক দলের মা নই’, বীণা মালিকের সঙ্গে বাকযুদ্ধে কড়া জবাব সানিয়ার]

রবিবার ম্যাঞ্চেস্টারে হারের পর পাকিস্তান সমর্থকদের চোখের জল ফেলতে দেখা গিয়েছে। মন ভাল নেই সে দেশের ক্রিকেটপ্রেমীদের। ফের তারই প্রতিফলন ঘটল। এক পাকভক্ত পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা সিভিল আদালতে পাক দলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তাঁর আবেদন, এমন লজ্জাজনক হারের পর দলের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা হোক। সেই সঙ্গে ইনজামাম-উল-হকের নেতৃত্বাধীন নির্বাচন কমিটির সব সদস্যকে বরখাস্ত করা হোক। যদিও মামলাকারীর নাম প্রকাশ্যে আনা হয়নি। মামলার শুনানিতে বিচারপতি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তাদের সমন পাঠিযয়েছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, টিম ইন্ডিয়ার কাছে হারের পরই দলে বড়সড় বদল আনতে চলেছে বোর্ড। কোচ থেকে শুরু করে নির্বাচক মণ্ডলী, সবেতেই পরিবর্তন ঘটতে পারে। বুধবার এনিয়ে বৈঠকও আছে।

[আরও পড়ুন: পাকিস্তানের হারে কাঠগড়ায় ডাকওয়ার্থ লুইস নিয়ম, ক্ষুব্ধ বিশেষজ্ঞরা]

চলতি টুর্নামেন্টে তিন ম্যাচে হারের পর টনক নড়েছে অধিনায়ক সরফরাজের। তাঁদের ঝুলিতে মাত্র তিন পয়েন্ট। ফলে শেষ চারে পৌঁছনো বেশ কঠিন। আর একটা ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া কার্যত নিশ্চিত হয়ে যাবে পাকিস্তানের। তাই প্রত্যেককে পারফরম্যান্সের দিকে মনোযোগী হতে বলছেন সরফরাজ। দলকে তিনি বলেছেন, “যদি কেউ ভাবে দুর্ভাগ্যবশত খারাপ ফল হলে আমি একাই বাড়ি ফিরব, তাহলে সেটা বোকামো হবে। কারণ আমি একা ফিরব না। যা হয়ে গিয়েছে, তা ভুলে আরও ভাল পারফর্ম করতে হবে।” তবে যেভাবে কড়া সমালোচনায় বিদ্ধ হচ্ছে গোটা দল, তাতে আত্মবিশ্বাস ফিরিয়ে ঘুরে দাঁড়ানো কতটা সম্ভব হবে, সেটাই বড় প্রশ্ন।

এদিকে, ভারতের বিরুদ্ধে ম্যাচের আগের দিন পাক ক্রিকেটারদের রেস্তরাঁয় খেতে যাওয়ার যে খবর শিরোনামে এসেছে, এবার তা নিয়ে মুখ খুললেন শোয়েব মালিক।পাকিস্তান সংবাদমাধ্যমের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন পাক তারকা। তাঁর দাবি, সোশ্যাল মিডিয়ায় যে ভিডিওটি ছড়িয়েছে, তা ১৫ নয়, ১৩ জুনের। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে সাফাই দিতে হচ্ছে বলে আক্ষেপও করেছেন শোয়েব।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং