BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পারথ টেস্টে বড় হার ভারতের, সিরিজে সমতা ফেরাল অস্ট্রেলিয়া

Published by: Subhajit Mandal |    Posted: December 18, 2018 9:25 am|    Updated: December 18, 2018 9:25 am

Perth Test: Australia beats India

অস্ট্রেলিয়া: ৩২৬ এবং ২৪৩

ভারত: ২৮৩ এবং ১৪০ (রাহানে ৩০, পন্থ ৩০)

অস্ট্রেলিয়া ১৪৬ রানে রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যের লিখন ঠিক হয়ে গিয়েছিল চতুর্থ দিনই। মোটামুটি পরিষ্কার হয়ে গিয়েছিল পারথ টেস্টে হার ছাড়া আর কোনও গতি নেই ভারতের। পঞ্চম দিনের শুরুতেই সেই হার নিশ্চিত হয়ে গেল। পঞ্চম দিনে মাত্র ২৮ রানের বিনিময়েই ভারতের শেষ পাঁচ উইকেটের পতন ঘটল। ১৪৬ রানে পারথ টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাল অস্ট্রেলিয়া।

[‘বিরাট অভদ্র ক্রিকেটার’, বিতর্কিত মন্তব্য অভিনেতার]

অ্যাডিলেড টেস্টে সহজ জয়ের পর পারথেও জয়ের স্বপ্ন দেখেছিলেন  স্বপ্ন ছিল অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের। দুর্বল অস্ট্রেলিয়া দল ভারতকে খুব একটা লড়াই দিতে পারবে না বলেও ধরে নিচ্ছিলেন অনেক বিশেষজ্ঞ। কিন্তু সেসব জল্পনাকে উড়িয়ে দিয়ে পারথে দুর্দান্ত কামব্যাক করল অস্ট্রেলিয়া। দল নির্বাচন থেকে শুরু করে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং সব বিভাগেই ভারতকে টেক্কা দিল অস্ট্রেলিয়া। ফল স্বরূপ চার টেস্টের সিরিজে সমতা ফেরাল অজিরা। সিরিজ আপাতত ১-১।

[শেষ দুই টেস্টে দলে ফিরলেন হার্দিক, পৃথ্বীর পরিবর্তে এলেন নয়া ওপেনার]

দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ভারতকে ২৮৭ রানের লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। পারথের পিচে চতুর্থ ইনিংসে সেই রান তোলা কার্যত অসম্ভবই ছিল। তবু, বিরাট-পুজারা-রাহানেদের ব্যাটে ভর করে স্বপ্ন দেখছিল ভারত। কিন্তু দলের তিন সেরা ব্যাটসম্যান গতকালই প্যাভিলিয়নে ফিরে যান। তখনই প্রায় নিশ্চিত হয়ে যায় বিরাট-ব্রিগেডের পরাজয়। রক্তের স্বাদ পেয়ে আজ সকাল থেকেই হিংস্র সিংহের মতো ঝাঁপায় অজি বোলাররা। অস্ট্রেলিয়ার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে ভারতের লোয়ার অর্ডার। হনুমা বিহারী ২৮ এবং পেইন ৩০ রানে আউট হন। ভারতের শেষ তিন ব্যাটসম্যান খাতাও খুলতে পারেননি। ফলস্বরূপ টিম ইন্ডিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয় ১৪০ রানে। ১৪৬ রানে হারের মুখ দেখতে হয় রবি শাস্ত্রী এন্ড কোম্পানিকে। জয়ের ফলে ৪ ম্যাচের সিরিজে ১-১-এ সমতা ফেরাল অস্ট্রেলিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে