১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শেষ দুই টেস্টে দলে ফিরলেন হার্দিক, পৃথ্বীর পরিবর্তে এলেন নয়া ওপেনার

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 17, 2018 7:38 pm|    Updated: January 10, 2019 4:08 pm

Prithvi ruled out from Asutralia tour

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে গেলেন পৃথ্বী শাহ। মেলবোর্নে বক্সিং ডে টেস্টে পৃথ্বীর বদলে সুযোগ পেলেন ময়ঙ্ক অাগরওয়াল। সফরের মাঝপথে টিমের শক্তি বাড়াতে আসছেন হার্দিক পান্ডিয়াও। পরের দুই টেস্টে মুরলি বিজয় বা লোকেশ রাহুলের বদলে টিমে ওপেন করার কথা ছিল পৃথ্বীর। আজ বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, অনুশীলন ম্যাচে চোট পাওয়ার পর টিমে ফিরতে পারলেন না পৃথ্বী। বাকি দুটি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

[দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়, পারথ টেস্টে হারের মুখে ভারত]

সিডনিতে অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে খেলতে নেমে ক্যাচ ধরতে গিয়ে চোট পান পৃথ্বী। প্রথম দুটি টেস্টে তাঁকে বিশ্রাম দেওয়া হয়। কিন্তু আজ বোর্ড জানায়, গোটা অস্ট্রেলিয়া সফরেই খেলতে পারবেন না তিনি। তাঁর পরিবর্তে ভারতীয় দলে ফিরছেন ময়ঙ্ক আগরওয়াল। প্রথম দুই টেস্টে ব্যর্থ হয়েছেন দুই ওপেনার লোকেশ রাহুল ও মুরলী বিজয়। অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে প্রথম দুই টেস্টে দাঁড়াতেই পারেননি তাঁরা। তার ফলেই পরের টেস্টে প্রত্যাশা ছিল টিমে ফিরবেন পৃথ্বী। কিন্তু তাঁর চোট পাওয়ার পর দুশ্চিন্তায় ছিল টিম। ঘরোয়া ক্রিকেটে ভাল পারফরম্যান্স করেছেন ময়ঙ্ক আগরওয়াল। তাই জাতীয় দলে ডাক পেলেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার পরিবেশে মানিয়ে ভাল পারফরম্যান্স করা যে কতটা কঠিন, সেটা ভাল করে জানেন ময়ঙ্কও। এরকম এক পরিস্থিতি থেকে ভাল পারফরম্যান্স করে টেস্ট টিমে নিজের জায়গা পাকা করা মায়াঙ্কের কাছেও বড় চ্যালেঞ্জ।

এদিকে রঞ্জি ম্যাচে বরোদার হয়ে মুম্বইয়ের বিরুদ্ধে একাই সাত উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া। এশিয়া কাপে হ্যামস্ট্রিং চোটের জন্য বাদ পড়েন জাতীয় দল থেকে। এবার অস্ট্রেলিয়া সফরে টিমের সঙ্গে যোগ দেবেন তিনি।  মেলবোর্নে বক্সিং ডে টেস্ট খেলতে নামছেন বিরাটরা। অ্যাডিলেডে প্রথম টেস্টে জিতে ইতিহাস তৈরি করেছে ভারত। কিন্তু পারথে হারের প্রহর গুনছে বিরাট ব্রিগেড। চতুর্থ দিনে পাঁচ উইকেট হারিয়ে ভারতের রান ১১২। জয়ের জন্য প্রয়োজন আরও ১৭৫ রান। আগের টেস্ট জিতলেও এবার ভেঙে পড়েছে ভারতের ব্যাটিং লাইন-আপ। মেলবোর্ন টেস্টের আগে মায়াঙ্ক আগরওয়াল ও হার্দিক পান্ডিয়াকে টিমে এনে শক্তি বাড়াতে চায় টিম ইন্ডিয়া।

[কোহলি কি আউট ছিলেন? জোর বিতর্ক ওয়াকায়]

বাকি দুই টেস্টে ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), মুরলি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, রোহিত শর্মা, ঋষভ পন্থ (উইকেটকিপার), পার্থিব প্যাটেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, উমেশ যাদব, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মায়াঙ্ক আগরওয়াল, হার্দিক পান্ডিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে