BREAKING NEWS

২১ জ্যৈষ্ঠ  ১৪২৭  বৃহস্পতিবার ৪ জুন ২০২০ 

Advertisement

প্রথম টেস্টে ব্যাটিং ভরাডুবি, ইনিংস বাঁচাল রাহানের হাফ সেঞ্চুরি

Published by: Subhamay Mandal |    Posted: August 23, 2019 10:01 am|    Updated: August 23, 2019 12:19 pm

An Images

ভারত- প্রথম ইনিংস ২০৩/৬ (রাহানে ৮১, রোচ ৩৪/৩)
প্রথম দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিন বড় ভরাডুবির হাত থেকে ভারতকে রক্ষা করলেন অজিঙ্ক রাহানে। ফের একবার ফুটে উঠল টপ অর্ডারে টিম ইন্ডিয়ার ব্যাটিং ব্যর্থতা। বিপদের সময়ে রাহানে আর রাহুল হাল না ধরলে বৃহস্পতিবার অ্যান্টিগার স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে লজ্জাই অপেক্ষা করছিল বিরাটদের জন্য।

[আরও পড়ুন: প্রথম টেস্ট থেকে কেন বাদ রোহিত-অশ্বিন? কোহলিকে তুলোধোনা ক্রিকেটপ্রেমীদের]

এদিন টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ক্যারিবিয়ানরা। কিন্তু ইনিংসের শুরুতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের টপ অর্ডার। কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েলের আগুনে পেসের সামনে আত্মসমর্পণ করেন পূজারা-বিরাটরা। ২৫ রানে প্রথম তিন উইকেট পড়ে যায় ভারতের। ক্যারিবিয়ান ফাস্ট বোলারদের পেস অ্যাটাক যখন কাঁপুনি ধরিয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের, তখন কেএল রাহুলের সঙ্গে ইনিংসের হাল ধরেন রাহানে। রাহুল করেন ৪৪ রান। পরে হনুমা বিহারীর সঙ্গে পার্টনারশিপ গড়ে ইনিংস এগিয়ে নিয়ে যান রাহানে। বিহারী করেন ৩২ রান।

১৬৩ বলে ৮১ রান করে প্যাভিলিয়নে ফেরেন রাহানে। কেরিয়ারের ১৮তম হাফ সেঞ্চুরি এটা রাহানের। তাও এল খুবই গুরুত্বপূর্ণ সময়ে। দিনের শেষ লগ্নে বৃষ্টি ত্রাতা হয়ে দাঁড়ায় ভারতের। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনের খেলা শেষে স্কোরবোর্ডে তখন ভারতের পাশে ভদ্রস্থ ২০৩ রান ছয় উইকেটের বিনিময়ে। ক্যারিবিয়ান বোলারদের মধ্যে সবচেয়ে সফল কেমার রোচ ৩৪ রান দিয়ে নেন ৩ উইকেট। ভারতের অধিনায়ক এদিন ব্যর্থ। বিরাট কোহলি করেন মাত্র ৯ রান। দিনের শেষে ক্রিজে অপরাজিত থাকেন ঋষভ পন্থ (২০) এবং রবীন্দ্র জাদেজা (৩)।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement