BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হার্দিক কাণ্ডে এবার মুখ খুললেন রাহুল দ্রাবিড়

Published by: Sulaya Singha |    Posted: January 22, 2019 7:03 pm|    Updated: January 22, 2019 7:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিভি শো-তে হার্দিক পাণ্ডিয়া ও লোকেশ রাহুলের মন্তব্য নিয়ে বিতর্ক অব্যাহত। এই ঘটনায় সিওএ জানিয়েছেন, ক্রিকেটারদের এবার মনোবিদের সামনে বসতে হবে। চেষ্টা চলছে, তাঁদের যতটা শিক্ষিত করা যায়। এবার ভারতীয় অলরাউন্ডারকে নিয়ে মুখ খুললেন রাহুল দ্রাবিড়। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বলেছেন, “মাঠের বাইরে কীভাবে চলতে হবে, সেটা ক্রিকেটারদের নিজেদের শিখতে হবে। এর জন্য ডিগ্রির দরকার পড়ে না। সোশ্যাল মিডিয়ার চাপ দিনকে দিন বাড়ছে। সেই চাপ কাটিয়ে নিজেকে কীভাবে এগিয়ে নিয়ে যাবে, তা কাউকে এনে শেখানো যায় না।”

[পাণ্ডিয়ার মানবিক রূপ, অসুস্থ ক্রিকেটারকে দিলেন ব্ল্যাঙ্ক চেক]

জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামলে ক্রিকেটার এমনিই জনপ্রিয় হয়ে ওঠেন। তখন তাঁর আশেপাশে মানুষের ভিড় বাড়বে। তাঁকে জানতে হবে, এবার তিনি কীভাবে চলবেন। রাহুল বলছেন, “আমার সময় এমন কঠিন পরিস্থিতি ছিল না। তখন সোশ্যাল মিডিয়ার চাপ ছিল না। তাই নিজেদের ঘাড়ের উপর কাউকে নিয়ে চলতে হয়নি। এখন ছবি বদলেছে। বড় ডিগ্রি নিয়ে এলেই সে সব বুঝতে পারবে, তা নয়। আবার ডিগ্রি না থাকলে কিছু করতে পারবে না, সেটাও নয়। নিজেকে বুঝতে হবে। দায়িত্ব নিতে হবে। দায়বদ্ধতা না থাকলে এভাবেই ঠকতে হবে।” তবে রাহুল এও বলেন, এমনটা নয় যে এর আগে কোনও ক্রিকেটার কোনও ভুল করেননি। শিক্ষা পেলেই তাঁরা ভবিষ্যতে এমনটা করবেন না, তাও নয়। তবে এটা নিয়ে অতিরিক্ত প্রতিক্রিয়া দেওয়ার কোনও দরকার নেই।

[OMG! প্রথম সাক্ষাতেই সোফিয়ার সঙ্গে এই কাজ করেছিলেন রোহিত!]

জাতীয় দলের সিনিয়র ক্রিকেটারদের এখন শিক্ষিত করতে ক্রিকেট কর্তারা নানা কথা বলছেন। জুনিয়র স্তরে এই কাজ অনেক আগে শুরু হয়ে গিয়েছে। অনূর্ধ্ব ১৯ জাতীয় দলের কোচ দ্য ওয়াল দ্রাবিড়। জুনিয়র স্তরে ক্রিকেটারদের ক্যাম্প বেশিরভাগ সময় বেঙ্গালুরুতে হয়। সেখানে মনোবিদের সামনে ক্রিকেটারদের বসানো হয়। মাঠের বাইরে তাঁরা কীভাবে চলবেন, কীভাবে কথা বলবেন, এ সব কিছু শেখানো হয়। তাঁরা জুনিয়র স্তরেই বুঝে যান মাঠের বাইরে চাপ কীভাবে সামলাতে হবে।” পাণ্ডিয়া-রাহুল ইস্যু হঠাৎ করে সামনে আসায় বোর্ড শিক্ষিত করার কথা বলছে। কিন্তু রাহুলের অধীনে থাকা ছেলেরা অনেক আগে থেকে এই পথে হেঁটে নিজেদের তৈরি করে ফেলেছেন। কারণ চাপটা নিজেদের নিতে হবে। কেউ তখন শিখিয়ে দেবে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement