১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পেইনের বিদ্রুপের পালটা দিলেন পন্থ, ছাড়লেন না লিওঁকেও

Published by: Sulaya Singha |    Posted: December 29, 2018 5:18 pm|    Updated: December 29, 2018 5:18 pm

Rishabh Pant targets Paine, Lyon

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই হয়তো বলে চোরের মায়ের বড় গলা। অ্যাডিলেডের পর মেলবোর্নেও হারের মুখে অস্ট্রেলিয়া। নিজেদের দেশেই টেস্ট সিরিজ নিয়ে সংশয় বাড়ছে। আর সেখানেও বিপক্ষ ক্রিকেটারদের স্লেজিং করা বন্ধ করছেন না টিম পেইন। বিরাট কোহলি ও রোহিত শর্মার পর অজি অধিনায়কের নিশানায় ভারতীয় উইকেটকিপার ঋষভ পন্থ।

মেলবোর্ন টেস্টের তৃতীয় দিনে মহেন্দ্র সিং ধোনি প্রসঙ্গ টেনে পন্থকে উইকেটের পিছনে দাঁড়িয়ে টিপ্পনি কাটেন পেইন। স্টাম্প মাইক্রোফোনে যা ধরা পড়ে শুক্রবার। যেখানে স্পষ্ট শোনা যায়, পন্থকে পেইন বলছেন ভারতের টি-টোয়েন্টি দলে ধোনি ফেরায় তাঁর জায়গা বিপদে। পেইন বলেন, ‘‘ধোনি ফিরে এসেছে ভারতীয় দলে। তাই পন্থকে এবার নিয়ে আসব হোবার্ট হারিকেন্সে। আমাদের একজন ব্যাটসম্যান দরকার।’’ শুধু বিগ ব্যাশে আমন্ত্রণ জানানোই নয়। পেইন এরপর পন্থের উদ্দেশে বলেন, “আমি বউকে নিয়ে সিনেমা দেখতে গেলে আমার বাচ্চাদের দেখাশোনা করতে পারবি তো একটু? যাকে বলে বেবি সিটিং!” কিন্তু তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান যে সবকিছু মুখ বুজে মেনে নেবেন না, সে খেয়াল হয়তো ছিল না পেইনের। ঢিলটি মেরেছেন যখন পাটকেলটি তো খেতেই হবে। আর সেটাই হল। পেইনের কটাক্ষের পালটা দেন পন্থ। সতীর্থ ময়ঙ্ককে বলেন, “আমরা একজন নতুন অতিথি পেয়েছি। তুমি কখনও অস্থায়ী অধিনায়কের (টেম্পোরারি ক্যাপ্টেন) কথা শুনেছ? এই ক্যাপ্টেন শুধু কথাই বলতে পারে। আর কিছু পারে না।” ভারত-অস্ট্রেলিয়ার দুই তারকার মধ্যে এমন বাকযুদ্ধ শুনে আর চুপ থাকতে পারেননি মিচেল জনসন। প্রাক্তন অজি পেসার বস দেখে বলেন, “এটা দারুণ মজার।”

[মেলবোর্নে ইতিহাসের দোরগোড়ায় ভারত, বৃষ্টিই পারে অজিদের বাঁচাতে]

তবে শুধু পেইনই নয়, এদিন পন্থের নিশানায় ছিলেন নাথান লিয়ঁও। মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনের শেষে ছ’রানে অপরাজিত রয়েছেন অজি বোলার। ৬১ রানে তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন প্যাট কামিনস। টেস্ট ২-১ করতে পঞ্চম দিন ভারতের লক্ষ্য অস্ট্রেলিয়া ১৪১ রান করার আগেই দুটি উইকেট তুলে নেওয়া। এমন অবস্থায় ক্রিজ ছাড়ার সময় লিয়ঁর কাছে গিয়ে পন্থ বলেন, ‘কাল আবার ব্যাট করতে নামবে? আর তো কিছুই পাওয়ার নেই।’

[এবার ফেসবুকেও আই লিগ ম্যাচ লাইভ দেখানোর ভাবনা ফেডারেশনের]

তবে স্লেজিংয়ের পালা এখানেই শেষ হয়নি। এর আগে রোহিতকেও একহাত নিয়েছিলেন পেইন। যার পালটা দেন ভারতীয় ব্যাটসম্যান। টেস্টের দ্বিতীয় ভারতের হিটম্যানকে পেইন বলেছিলেন, রোহিত মেলবোর্নে ছয় মারলে তিনি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে সমর্থন করবেন। তৃতীয় দিনের শুরুতেই যার জবাবে রোহিত বলেন, “পেইন যদি মেলবোর্নে সেঞ্চুরি করে তাহলে মুম্বই ইন্ডিয়ান্সের শীর্ষকর্তাদের বলব ওকে নিতে। ওর কথা শুনে মনে হয়েছিল পেইন খুব মুম্বই-ভক্ত।” এদিন আবার মুম্বই ইন্ডিয়ান্সও একটি ছবি পোস্ট করে পেইনকে বিদ্রুপ করে। যেখানে লেখা, মেলবোর্নে সেঞ্চুরি করতে পারলেন না পেইন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে