BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপের পরই শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ লড়াই, কলকাতা পেল একটি ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: September 4, 2018 9:44 pm|    Updated: September 4, 2018 9:45 pm

Schedule for India-West Indies test, ODI, T20 announced

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় তিনমাসের ইংল্যান্ড সফর এখনও শেষ হয়নি। তার মধ্যেই ঘোষিত হল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের দিনক্ষণ।

বিদেশের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর হাতছাড়া হয়েছে ওয়ানডে এবং টেস্ট সিরিজ। চলতি সিরিজ শেষ হলে কয়েকদিনের বিরতির পরই সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হবে এশিয়া কাপ। আর তারপরই ঘরের মাঠে ক্যারিবিয়ানদের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এশিয়া কাপ শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই মাঠে নামতে হবে বিরাট কোহলিদের। টানা সাত সপ্তাহ তিনটি ফরম্যাটের সিরিজ খেলবে দুই দল। ৪ অক্টোবর থেকে রাজকোটে শুরু প্রথম টেস্ট।

[নিমরতের সঙ্গে ডেটিং প্রসঙ্গে মুখ খুললেন রবি শাস্ত্রী]

মঙ্গলবারই ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দিনক্ষণ ঘোষণা করল বিসিসিআই। ৪ অক্টোবর শুরু করে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করবে ১১ নভেম্বর। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব অমিতাভ চৌধুরি জানান, ভারতের বিরুদ্ধে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে ক্যারিবিয়ান দল। যার সূচি ঘোষণা করা হল এদিন। ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট শুরু ১২ অক্টোবর হায়দরাবাদে। তারপর ২১ অক্টোবর গুয়াহাটিতে শুরু ওয়ানডে সিরিজ। ২৪, ২৭, ২৯ অক্টোবর এবং ১ নভেম্বর বাকি চারটি ম্যাচ হবে যথাক্রমে ইন্দোর, পুণে, মুম্বই এবং তিরুবনন্তপুরমে।

এই সফরে কলকাতা পেয়েছে একটি টি-টোয়েন্টি ম্যাচ। চৌঠা নভেম্বর ইডেনে হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। বাকি দুটি ম্যাচ ৬ ও ১১ নভেম্বর লখনউ ও চেন্নাইয়ে। এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে। দলের নেতৃত্বে রোহিত শর্মা। তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলে ফিরবেন বিরাট বলেই মনে করা হচ্ছে।

[গুরুর সঙ্গে দেখা করতে দেওয়া হল না পিন্টুকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে