১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ধর্ষণে অভিযুক্ত বন্ধু, ক্রিকেট থেকে নির্বাসিত শ্রীলঙ্কান ব্যাটসম্যান

Published by: Sulaya Singha |    Posted: July 23, 2018 7:11 pm|    Updated: July 24, 2018 4:48 pm

Sri Lankan batsman suspended as his friend faces rape allegation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুর পাশে থাকতে গিয়েই নিজেই নিজের বিপদ ডেকে আনলেন। ভাবতেও পারেননি, মুহূর্তের সুখের জন্য কেরিয়ারে কালো দাগ লেগে যাবে। কিন্তু সেটাই হল। মহিলাকে ধর্ষণের অভিযোগ উঠল শ্রীলঙ্কান টেস্ট দলের এক ক্রিকেটারের বন্ধুর বিরুদ্ধে। আর সেই বন্ধুকে হোটেলে আমন্ত্রণ জানানোর অপরাধে শাস্তি পেলেন ক্রিকেটার। শাস্তিস্বরূপ সোমবার বোর্ডের তরফে নির্বাসিত করা হল শ্রীলঙ্কান ব্যাটসম্যান ধনুষ্কা গুণথিলকাকে।

[মেলেনি বেতন, বিশ্বকাপের প্রস্তুতিতে বেগার খাটছেন ৬০০ ভারতীয় শ্রমিক]

নির্যাতিতা নরওয়ের বাসিন্দা। তাঁর অভিযোগ, রবিবার সকালের দিকে ধনুষ্কা এবং তাঁর বন্ধু দুই নরওয়ের মহিলাকে নিয়ে কলম্বোর একটি হোটেলের ঘরে গিয়েছিলেন। তাঁদের মধ্যেই এক মহিলা অভিযোগ করেন, ধনুষ্কার বন্ধু তাঁকে ধর্ষণ করেছেন। ব্যক্তির নাম প্রকাশ্যে আনা হয়নি। জানা গিয়েছে, শ্রীলঙ্কার নাগরিক হলেও তাঁর কাছে ব্রিটেনের পাসপোর্ট রয়েছে। নরওয়ের এক পর্যটক মহিলার হয়ে থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে ওই ব্যক্তিকে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তে নেমেছে পুলিশ। তবে অভিযোগকারী এও সাফ করে দেন, যে এ ঘটনায় ধনুষ্কার বিরুদ্ধে তাঁদের কোনও অভিযোগ নেই। তা সত্ত্বেও সে দেশের ক্রিকেট বোর্ডের শাস্তির মুখে পড়তে হয়েছে তাঁকে। রবিবার আচমকাই খবরটা এসে পৌঁছায় ধনুষ্কার কাছে। অসদাচরণের অভিযোগ তুলে তাঁকে নির্বাসিত করেছে বোর্ড। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজে খেলার অনুমতি দেওয়া হয়েছে বর্তমান শ্রীলঙ্কা টেস্ট দলের অন্যতম সেরা ব্যাটসম্যানকে।

[মুসলিম বলে হেনস্তা, অপমানে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় ওজিলের]

কিন্তু কেন শাস্তি দেওয়া হল তাঁকে? শ্রীলঙ্কান বোর্ড জানাচ্ছে, নিয়ম অনুযায়ী সিরিজ চলাকালীন রাত ১২টার মধ্যে ক্রিকেটারদের হোটেলে ফিরতেই হবে। ঘরে কোনও অতিথিকেও ডাকা যাবে না। আর সেই কারণেই শাস্তি পেতে হল তাঁকে। বোর্ডের তরফে এও জানানো হয়, ঘটনার তদন্ত যতদিন না শেষ হচ্ছে, ততদিন চলতি সিরিজের জন্য কোনও পারিশ্রমিক পাবেন না তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে