BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মিতালি-হরমনপ্রীতদের পদোন্নতির কথা ঘোষণা রেলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2017 6:52 am|    Updated: July 24, 2017 6:52 am

Suresh Prabhu announces promotions, cash rewards for women cricketers

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্দান্ত লড়াই করেও রবিবার মহিলা ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হারতে হয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে। অল্পের জন্য হাতছাড়া হয়েছে কাপ। তবুও গোটা দেশ মিতালি রাজ-হরমনপ্রীত কৌরদের প্রশংসা করার থেকে পিছিয়ে নেই। ইতিমধ্যে অনেকেই ভারতীয় মেয়েদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন। তবে ফাইনালের ফলাফলের আগেই ভারতীয় মেয়েদের জন্য পুরস্কার ঘোষণা করে দিয়েছে রেলমন্ত্রক। ভারতীয় মহিলা ক্রিকেট দলের যে সমস্ত সদস্য রেলে চাকরি করেন, তাঁদের প্রত্যেকেরই পদোন্নতি হবে। এমনটাই জানিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

[‘উত্তমজেঠুর মতো কেউ আগামী ১৩৭ বছরেও আসবে না’]

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ১৫ সদস্যের ভারতীয় মহিলা দলের মধ্যে ১০ জনই রেলে চাকরি করেন। তাঁদের প্রত্যেকেরই পদোন্নতি হবে, জানিয়েছে রেলমন্ত্রক। শুধু তাই নয়, প্রত্যেককে আর্থিক পুরস্কারও দেওয়া হবে। রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ডের পক্ষ থেকে সচিব রেখা যাদব বলেন, ‘মাননীয় রেলমন্ত্রী সুরেশ প্রভু ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে অংশগ্রহনকারী ভারতীয় মহিলা ক্রিকেট দলের যে সমস্ত সদস্য রেলে চাকুরিরত, তাঁদের প্রত্যেকের পদোন্নতি হবে। এর পাশাপাশি আর্থিক পুরস্কার দেওয়া হবে।’

[এবার দেশের ৩৮ হাজার কলেজে ফ্রি ওয়াই-ফাই দিতে চায় Jio]

ভারত অধিনায়ক মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌর ছাড়াও একতা বিস্ত, পুনম রাউত, বেদা কৃষ্ণামূর্তি, পুনম যাদব, সুষমা ভার্মা, মোনা মেশরাম, রাজেশ্বরী গায়কোয়াড় এবং নুঝাত পারভিনরাও পুরস্কৃত হবেন। রবিবার লর্ডসে অনুষ্ঠিত ফাইনালে অল্পের জন্য হেরে গিয়েছেন মিতালি রাজরা। ২২৯ রান তাড়া করতে নেমে ২১৯ রানেই থেমে যায় ভারতের ইনিংস। তবে তাতেও কৃতিত্ব কিন্তু কমছে না হরমনপ্রীতদের।

[শেষ ইচ্ছায় শচীনকে দেখতে চেয়েছিলেন এই ক্যানসার আক্রান্ত রোগী, স্বপ্নপূরণ হল কি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে