BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের চালকের আসনে ইংল্যান্ড, বিরাটদের চাপে রাখলেন বাটলার-কুরান

Published by: Sulaya Singha |    Posted: September 2, 2018 8:52 am|    Updated: September 2, 2018 8:52 am

Team India in pressure after day 3 against England

ইংল্যান্ড: ২৪৬ ও ২৬০/৮
ভারত: ২৭৩

তৃতীয় দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চা বিরতির সময় গ্রেম সোয়ান বলছিলেন, ইংল্যান্ডকে লিডটা ২২৫-২৫০-তে নিয়ে যেতে হবে। তৃতীয় দিনের শেষে স্কোরবোর্ডে ইংল্যান্ডের পাশে ২৬০/৮। জো রুটরা এখনই এগিয়ে ২৩৩ রানে। মনে হতে পারে টেস্ট ক্রিকেটে রানটা এমন কিছু নয়। এর আগেও অনেক টিম আড়াইশো তাড়া করে জিতেছে। কিন্তু মুশকিল হল, আড়াইশো রানই সাউদাম্পটনের উইকেটে সাড়ে চারশোর সমান মনে হচ্ছে।

[গোটা বাংলার তাসপ্রেমীদের আদর্শ এখন প্রণব-শিবনাথ জুটি, খুশি পরিজনরাও]

রবিচন্দ্রন অশ্বিন এক হাত করে বল ঘোরাচ্ছেন। বল শুধু ঘুরছে নয়, প্রচণ্ডরকম লাফাচ্ছেও। অশ্বিনের একটা বল মিডল স্টাম্পে পড়ে ঋষভ পন্থের হেলমেটে লাগল। দেখে কে বলবে এটা চেন্নাই নয়, সাউদাম্পটন! অথচ একটা সময় বেশ সুবিধাজনক জায়গায় ছিল ভারত। পেসাররা সকালে শুরুটা খুব ভাল করেছিলেন। অ্যালেস্টার কুককে ফেরালেন যশপ্রীত বুমরা। এই ইনিংসে জো রুট নিজে না এসে মইন আলিকে পাঠিয়েছিলেন। ইংল্যান্ড অফস্পিনার কাউন্টি ক্রিকেটে নিয়মিত তিন নম্বরে ব্যাট করেন। রুট চেয়েছিলেন একটা ফাটকা খেলতে। কিন্তু তা কাজে লাগেনি। ইশান্তের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরলেন। তারপর রুট আর জেনিংস মিলে প্রাথমিক ধাক্কা সামলে দিয়েছিলেন। কিন্তু লাঞ্চের ঠিক আগে ও পরে জেনিংস আর বেয়ারস্টোকে আউট করলেন শামি। কিছুক্ষণ পরে সামির ডিরেক্ট থ্রো’য়ে আউট রুটও।

[এশিয়া কাপে বিশ্রাম বিরাটকে, ফের দলের নেতৃত্বে রোহিত]

ইংল্যান্ড ৯২/২ থেকে হঠাৎই ১২২/৫। সাউদাম্পটনে তখন পরিষ্কার ফেভারিট দেখাচ্ছে ভারতকে। কিন্তু কে জানত স্টোকস আর বাটলারের ৫৬ রানের একটা পার্টনারশিপ চাপে ফেলে দিয়ে যাবে বিরাটদের। সেই চাপটা আরও বাড়ালেন স্যাম কুরান আর বাটলার মিলে। ট্রেন্টব্রিজে ভারতকে যে প্রথম টেস্টে হারতে হয়েছিল, সেটাও ওই কুরানের একটা হাফসেঞ্চুরি ইনিংসের জন্য। এই টেস্টের প্রথম ইনিংসে ভাল ব্যাট করেছিলেন। শনিবারও তাই। বাটলারের সঙ্গে ৫৫ রানের পার্টনারশিপ করলেন। ইশান্ত যখন বাটলারকে ফেরালেন, ততক্ষণে ভাল জায়গায় চলে গিয়েছে ইংল্যান্ড। দিনের শেষে কুরান অপরাজিত ৩৩। কেউ কেউ বলছিলেন, লিড যেন আড়াইশোর বেশি না হয়ে যায়। কিন্তু সেখান থেকেও টেস্ট জিততে গেলে ভারতকে খুব ভাল ব্যাটিং করতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে