BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শর্টস পরে টসে! ফের নেটদুনিয়ায় বিরাটকে নিয়ে বির্তকের ঝড়

Published by: Sulaya Singha |    Posted: November 30, 2018 6:58 pm|    Updated: November 30, 2018 6:58 pm

Virat Kohli slammed on Twitter

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগেই বিরাট কোহলিকে সতর্ক করেছিল বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটি (সিওএ)। শোনা গিয়েছিল, সিওএ-র সদস্য নিজে ফোন করে বিরাট কোহলিকে সতর্ক করেছিলেন, অস্ট্রেলিয়ায় যেন সংবাদমাধ্যম এবং সমর্থকদের সঙ্গে কোনও অভব্য আচরণ না করেন তিনি। কোনওরকম আচরণের জন্য যেন তাঁকে বিতর্কের মুখে পড়তে না হয়। কিন্তু সতর্কবাণী কাজে এল না। টেস্ট সিরিজ শুরুর আগেই ফের সোশ্যাল মিডিয়ায় ভক্তদের বিরাগভাজন হলেন ভারত অধিনায়ক।

এবার কী করলেন কোহলি? বিষয়টা তাহলে খোলসা করে বলা যাক। অ্যাডিলেডে অজিবাহিনীর বিরুদ্ধে প্রথম টেস্টের আগে সিডনিতে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের সঙ্গে একটি ওয়ার্ম-আপ ম্যাচ খেলছে ইন্ডিয়ানস। যে ম্যাচের টসের সময় বিরাট হাজির হয়েছিলেন একটি হাফ প্যান্ট (শর্টস) পরে। অন্যদিকে টেস্ট ম্যাচের মতো সাদা পোশাকে ছিলেন প্রতিপক্ষের অধিনায়ক স্যাম হোয়াইটম্যান। সোশ্যাল মিডিয়ায় সেই টসের ছবিটি পোস্ট করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আর তারপর থেকেই উঠেছে সমালোচনার ঝড়। ক্রিকেটপ্রেমীদের বক্তব্য, এটি যতই প্রস্তুতি ম্যাচ হোক না কেন, এই পোশাকে টস করতে এসে তিনি খেলাকেই অসম্মান করেছেন। বিরাটকে একহাত নিয়ে অন্য এক নেটিজেনের বক্তব্য, “ব্যাটসম্যান হিসেবে আপনি দুর্দান্ত। কিন্তু তার মানে এই নয়, যে আপনি ন্যূনতম ভদ্রতাটুকু ভুলে যাবেন। শর্টস পরে টস করতে আসার বিষয়টা কোনওভাবেই মেনে নেওয়া যায় না।”

[কোহলির থেকেও বেশি রান করবেন এই অজি ব্যাটসম্যান, দাবি পন্টিংয়ের]

উল্লেখ্য, কয়েকদিন আগেই বিরাটের ‘ভারত ছাড়ো’ মন্তব্য ঘিরে বিতর্কের ঝড় উঠেছিল। এক ক্রিকেটপ্রেমী জানিয়েছিলেন, তাঁর মতে বিরাট একজন ওভার-রেটেড ব্যাটসম্যান। ভারতীয়দের থেকে তিনি অজি ও ইংলিশ ব্যাটসম্যানদের খেলা বেশি উপভোগ করেন। এই মন্তব্যের পরই একটি ভিডিও বার্তায় বিরাট বলেন, “তাহলে তো আপনার ভারতে থাকাই উচিত নয়। বিশ্বের অন্য কোথাও গিয়ে থাকুন।” এই ঘটনার পরই অস্ট্রেলিয়া সফরে যাওয়ার প্রাক্কালে বিরাটকে সতর্ক করেছিল বিসিসিআই। কিন্তু সমালোচনা থেকে নিজেকে বেশিদিন সরিয়ে রাখতে পারলেন না তিনি। অজিদের বিরুদ্ধে মহারণের আগে পোশাক বিতর্কে জর্জরিত ভারত অধিনায়ক।

[মিতালি ব্ল্যাকমেল করত, বিস্ফোরক অভিযোগ রমেশ পওয়ারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে