BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পারথে হারের দায়ভার নিজের কাঁধেই নিলেন বিরাট

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 18, 2018 1:10 pm|    Updated: December 18, 2018 1:10 pm

Virat takes responsibilty of lost

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারথে স্পিনারের অভাব টিমকে ভুগিয়েছে। সাংবাদিক বৈঠকে এসে একথা বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পারথের দ্বিতীয় টেস্টে ১৪৬ রানে হারল ভারত। তবে হারের দায়ভার নিজের কাঁধে নিলেন বিরাট। জানালেন, পিচ দেখে স্পিনের কথা মাথাতেই আসেনি। সেখানেই এগিয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। আট উইকেট তুলে ভারতীয় ব্যাটিংকে ধসিয়ে দিয়েছেন নাথান লিওঁ। যার ফলে ১৪৬ রানে হারতে হয় টিম ইন্ডিয়াকে।

[পারথ টেস্টে বড় হার ভারতের, সিরিজে সমতা ফেরাল অস্ট্রেলিয়া]

বিরাট কোহলি বলেন, “পিচ দেখার সময় জাদেজার কথা মাথায় আসেনি। আমরা ভেবেছিলাম চার পেসার যথেষ্ট। কিন্তু নাথান লিওঁ ভাল বল করেছে। আমরা একবারও ভাবিনি পারথের পিচে স্পিন কাজ করবে।” প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছেন বিরাট। তবে বিতর্কিত আউট নিয়ে ক্রিকেটমহলে সমালোচনা শুরু হয়। তবে সেসব নিয়ে মুখ খুলতে চাননি বিরাট। তিনি বলেন, “মাঠের সিদ্ধান্ত মাঠেই থাকুক।” অ্যাডিলেডে হারের পর পারথে জিতে সিরিজে ফিরে এল অস্ট্রেলিয়া। ভারত অধিনায়ক বলেন, “না জিতলে পারফরম্যান্সের কোনও মান বিচার করা যায় না। আমরা যে ফল চেয়েছিলাম, সেটা পাইনি। পরের ম্যাচের জন্য ভাবনা শুরু করে দিয়েছি। আশা করি জিতে ফিরব।” মেলবোর্নে আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে বক্সিং ডে টেস্ট। অস্ট্রেলিয়ার ভাল পারফরম্যান্সের প্রশংসা করলেন বিরাট। তিনি বলেন,”টিম হিসাবে আমাদের পারফরম্যান্স ভাল ছিল। ব্যাটিংয়ের নিরিখে অস্ট্রেলিয়া আমাদের থেকে অনেক ভাল খেলেছে। এই পিচে ৩৩০ রান অনেক। ওদেরই জেতার কথা। তবে ম্যাচের শুরুতে আমরা জেতার জন্য নেমেছিলাম। ভেবেছিলাম জিততে পারব। কিন্তু ওরা আমাদের হাত থেকে জয় ছিনিয়ে নিয়েছে।”

পারথ টেস্টে চার বোলার খেলানোর সিদ্ধান্ত ভুল ছিল বলে মেনে নিলেন বিরাট। তিনি বলেন, “আমাদের বোলাররা ভাল পারফর্ম করেছে। সব সময় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের চাপে রেখেছে। সেটাই আমরা চেয়েছিলাম। এত ভাল বল করেও উইকেট পায়নি। কিন্তু পরিশ্রম করেছে।” গতকাল বিরাট ও অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনের উত্তপ্ত বাক্য বিনিময় হয়। ফিল্ড আম্পায়ার গিয়ে দুই ক্রিকেটারকে থামান। তবে এই নিয়ে সোশ্যাল মিডিয়াতেও চর্চা শুরু হয়। প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিং জানান, বিরাট আর পেইনের মাঝে আম্পায়ারের যাওয়া উচিত ছিল না। এদিকে ভারতীয় বোলার মহম্মদ শামি বলেন, “এটা খেলারই একটা অঙ্গ।” সাংবাদিক বৈঠকে এসে বিরাটও মুখ খুললেন তা নিয়ে। তিনি বলেন, “আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে প্রতিযোগিতা আছে। এগুলো চলবেই। অ্যাডিলেডেও হয়েছে, এখানেও হয়েছে। এখনও পর্যন্ত বিষয়টি ব্যক্তিগত আক্রমণের পর্যায়ে পৌঁছয়নি। আশা করি, সেটা যাবেও না।”

[‘বিরাট অভদ্র ক্রিকেটার’, বিতর্কিত মন্তব্য অভিনেতার]

তৃতীয় ও চতুর্থ টেস্টে টিমে এসেছেন মায়াঙ্ক আগারওয়াল ও হার্দিক পাণ্ডিয়া। এদিকে প্রথম দুটি টেস্টে টিমের দুই ওপেনার মুরলী বিজয় ও লোকেশ রাহুলের পারফরম্যান্স খুবই খারাপ। এদিকে চোট পেয়ে অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে গেছেন পৃথ্বী শ। বিরাট যদিও টিম নিয়ে আশাবাদী। তিনি বলেন, “টিম হিসেবে সব সময় আত্মবিশ্বাসী থাকতে হবে। যাকে যা কাজ দেওয়া হচ্ছে, সেটা পূরণ করতে হবে। ব্যক্তিগত স্তরেও কিছু সময় পর্যন্ত দায়িত্ব নিতে হবে। টিমের প্রত্যেকেই সেই দায়িত্ব নিতে তৈরি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে