BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিদেশেও সেরা দল হয়ে উঠতে পারি, সিরিজ শুরুর আগে আত্মবিশ্বাসী শাস্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: July 29, 2018 7:43 pm|    Updated: July 29, 2018 7:43 pm

We can be the best team while traveling, Says Ravi Shastri

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের জুড়ি মেলা ভার। গোটা ভারতীয় উপমহাদেশের যে কোনও দেশেই বাঘের মতো খেলেন টিম ইন্ডিয়ার রথী-মহারথীরা। কিন্তু উপমহাদেশের বাইরে বেরলেই কেমন যেন মিইয়ে পড়ে টিম ইন্ডিয়া, পরিণত হয় কাগজের বাঘে। ক্রিকেটপ্রেমীদের এই আক্ষেপ চিরদিনের। ইদানিং অবশ্য সেই ছবিটা কিছুটা বদলে দিয়েছেন বিরাট কোহলিরা। অন্তত সীমিত ওভারের ক্রিকেটে বিদেশের মাটিতেও ভালই পারফর্ম করেছে টিম ইন্ডিয়া। যদিও টেস্টে এখনও অনেক উন্নতি করতে হবে ভারতকে। ভারতীয় দলের কোচ অবশ্য আশাবাদী। তিনি দাবি করছেন টেস্ট ক্রিকেটেও বিদেশের মাটিতে সেরা দল হওয়ার রসদ রয়েছে ভারতীয় শিবিরে।

[ইমরান খানের হাত ধরে পিসিবির শীর্ষপদে বসছেন আক্রম?]

শেষবার ইংল্যান্ডের মাটিতে ভারত টেস্ট সিরিজ খেলেছিল বছর চারেক আগে। পাঁচ টেস্টের সিরিজের শুরুটা ভাল করলেও শেষ পর্যন্ত সেই চেনা ছবিই দেখিয়েছিল মেন ইন ব্লু। ইংরেজদের কাছে সিরিজ হারতে হয়েছিল ৩-১-এ। তাঁর আগে অর্থতা ২০১১ সালে ছবিটা ছিল আরও খারাপ, সেবারে এক্কেবারে হোয়াইট-ওয়াশ করে ছেড়েছিল ব্রিটিশরা। সিরিজের ফল ছিল ৪-০।যদিও বিরাটদের হেডস্যার রবি শাস্ত্রী দাবি করছেন, এবারে ছবিটা বদলাতে চলেছে। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী বললেন, “আমার বিশ্বাস বিদেশের মাটিতেও আমরা অন্যতম সেরা দল হয়ে উঠতে পারি। সীমিত ওভারের ক্রিকেটে আমরা বেশ কয়েকটি সিরিজ বেশ ভাল খেলেছি, সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টেও পারফরম্যান্স ভালই ছিল। তাছাড়া এই মুহূর্তে গোটা বিশ্বের কোনও দলই বিদেশের মাটিতে ভাল খেলছে না, সবারই আমাদের মতোই পরিস্থিতি।”

[তিনিই সেরা, এই বিষয়ে শচীন-বিরাটকেও পিছনে ফেললেন ধোনি]

কিন্তু টেস্ট সিরিজে ভাল করার ব্যপারে এতটা আশাবাদী কী করে হচ্ছেন শাস্ত্রী। ভারতের কোচের জবাব, “এই ভারতীয় দলের বোলারদের ২০টি উইকেট নেওয়ার ক্ষমতা আছে। আমরা এখন যে কোনও ধরনের পরিস্থিতিতে ভাল খেলতে পারি। আমাদের দলে বিভিন্ন রকমের ক্রিকেটার আছে, তবে আমাদের পরিকল্পনামাফিক খেলতে হবে।” উল্লেখ্য আগামী ১ আগস্ট বার্মিংহামে পাঁচ টেস্টের সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে ভারত। তার আগে আত্মবিশ্বাস চাঙ্গা করতেই হয়তো ক্রিকেটারদের প্রশংসা করলেন কোচ শাস্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement