১২ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

১২ আষাঢ়  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিটি সম্পর্কই পরিণতি চায়। ঘর বাঁধার স্বপ্ন দেখে। কিন্তু দুজনের মধ্যে আপাতদৃষ্টিতে সম্পর্ক ঠিকঠাক থাকলেও অনেক সময় ভবিষ্যতের ভাবনায় কেউ কেউ পিছুটান দিতে শুরু করে। আর সেখান থেকেই তৈরি হয় সম্পর্ক ভেঙে যাওয়ার আশঙ্কা। তাই সম্পর্ক টেকার বিষয় বা দুজনের একসঙ্গে ঘর বাঁধা হবে কিনা সেটা আগে থেকেই সঙ্গীর হাবভাব দেখে বুঝে নেওয়ার চেষ্টা করুন। কারণ সম্পর্ক বিশেষজ্ঞরা বলছেন, প্রতিটি মানুষের মধ্যেই এমন কিছু আচরণ থাকে যা দেখে আগে থেকে বুঝে নেওয়া সম্ভব যে সে আদৌ সারা জীবন আপনার সঙ্গে থাকবেন কিনা। আসুন জেনে নেওয়া যাক সেই আচরণগুলি কী কী –

১. প্রয়োজনে কাছে পাবেন না: যখন আপনার তাঁকে সবচেয়ে বেশি দরকার, তখন পাশে পাবেন না। আর সে যদি আপনার প্রকৃত বন্ধু হয় তবে আপনার যে কোনও বিপদে সে আপনার পাশে এসে দাঁড়াবে। কিন্তু যখনই আপনার ডাকে সে সাড়া দেবে না তখনই বুঝবেন কোনও একটা সমস্যা রয়েছে।

২. ভবিষ্যত নিয়ে অনীহা: আপনার সঙ্গী কি ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে একেবারে আগ্রহ দেখান না? যখনই এই বিষয়টি নিয়ে আপনি কথা বলেন সে কী এড়িয়ে যায় বা অন্য প্রসঙ্গে চলে যায়? এরকম হলে বুঝবেন সতর্ক হওয়ার সময় এসেছে।

[এক বালতি জলে ডুবেও হতে পারে মৃত্যু! কী বলছেন চিকিৎসকরা ?]

৩. পরিবার নিয়ে লুকোচুরি: পরিবারের সঙ্গে সাক্ষাতের কথা বললে বা বন্ধুদের সঙ্গে দেখা করার কথা বললে যদি দেখেন আপনাকে বাধা দেওয়ার চেষ্টা করছে বা ঝামেলা করছে, তখন বিষয়টি স্বাভাবিক কিনা তা ভেবে দেখতে পারেন।

৪. দায়িত্ব গ্রহণে অজুহাত: অনেকদিন দেখা-সাক্ষাতের পরও বিয়ের কথা তুললে অনেকেই বলে, সব কিছুতে বড্ড তাড়াহুড়ো হয়ে যাচ্ছে না? কেউ কেউ আবার বলে, আমার এখনও দায়িত্ব নেওয়ার সময় আসেনি। এমন অজুহাত দেখালে তাঁর দায়িত্ব গ্রহণের ইচ্ছা সম্পর্কে আপনার মনেও সন্দেহ জাগতেই পারে, এটাই স্বাভাবিক।

৫. প্রশংসা না করা: প্রেমিক বা প্রেমিকার জন্য অনেক কিছু করার পরও যদি তাঁর কাছ থেকে প্রশংসাবাণী শুনতে না পান বা তাঁর হাবভাবে কৃতজ্ঞতাবোধের অভাব থাকে তবে সেই সম্পর্ক নিয়ে নতুন করে ভাবনা চিন্তা করার সময় এসে গেছে।

[নিয়মিত দৌড়ে কমতে পারে মানসিক চাপ, বাড়বে স্মৃতিশক্তি  ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং