১ অগ্রহায়ণ  ১৪২৫  রবিবার ১৮ নভেম্বর ২০১৮ 

মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও দীপাবলি ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ অগ্রহায়ণ  ১৪২৫  রবিবার ১৮ নভেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাদুস-নুদুস গোলগাল চেহারা। দেখলেই মন মিষ্টি হয়ে যায়। তারপর দুই ঠোঁটের মাঝে প্রবেশ করলেই চোখ বন্ধ হয়ে আসে। রসের এ প্রেমে ডুব দেননি এমন মানুষ এ বাংলা অন্তত খুঁজে পাওয়া দুষ্কর। হ্যাঁ, এখন অফিশিয়ালি বাংলারই রসগোল্লা। এই তো সেদিন জিআই ট্যাগ যুক্ত হল। তবে তার আগেই এক বাঙালি কোমর বেঁধে নেমে পড়েছেন বাঙালির এই একান্ত আপন মিষ্টির ইতিহাস সন্ধানে। চলতি বছরেই সিনেমার পর্দায় উঠে আসছে নবীন চন্দ্র দাসের ‘রসগোল্লা’ উদ্ভবের মিষ্টি কাহিনি।

কীভাবে তৈরি হয়েছিল বাংলার এই প্রিয় মিষ্টি? এর নেপথ্যের মানুষগুলিই বা কেমন ছিলেন? কী ছিল তাঁদের চিন্তাভাবনা? এই চালচিত্র নিজের ছবিতে তুলে ধরছেন পরিচালক পাভেল। প্রযোজনায় উইন্ডোজ প্রোডাকশন। নিবেদনায় শিবপ্রসাদ মুখ্যোপাধ্যায় ও নন্দিতা রায় জুটি। শোনা যায়, এর নেপথ্যে ঋতুপর্ণা সেনগুপ্তর অবদানও কম নেই। তিনিই পরিচালকের সঙ্গে শিবপ্রসাদ-নন্দিতার আলাপ করিয়ে দেন। পাভেলের কাহিনি শুনেই মুগ্ধ হয়েছিলেন দু’জন। তখনই পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিলেন।

[স্পেশ্যাল জাদু নিয়ে এবার হলিউডের নায়ক দক্ষিণের সুপারহিরো ধনুশ]

ছবির মুখ্যচরিত্রেও রয়েছে চমক। ‘রসগোল্লা’র মাধ্যমেই বাংলা সিনেমায় অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করছেন কৌশিক ও চুর্ণী গঙ্গোপাধ্যায়ের পুত্র উজান গঙ্গোপাধ্যায়। সঙ্গে দেখা যাবে অবন্তিকা বিশ্বাসকে। প্রায় দুই বছর ধরে ছবির বিষয় নিয়ে পড়াশোনা করেছেন পাভেল। তারপর নিজেই সাজিয়েছেন চিত্রনাট্য। রসগোল্লার উদ্ভবের পাশাপাশি ফুটে উঠবে একটি মিষ্টি প্রেমের কাহিনিও। নবীনচন্দ্র দাস ও তাঁর স্ত্রী ক্ষীরোদমণি দেবীর কাহিনি। সেই ঝলকও ছবির নয়া পোস্টারে স্পষ্ট।

টলিউডের এই নয়া জুটি যেন ফিরিয়ে এনেছে পুরাতন গ্রামবাংলার মেঠো প্রেমের সুর। তবে সে সুরেও থাকছে চমক। শোনা যাচ্ছে, ছবির গানগুলিতেও থাকছে এমন নতুনত্ব যা দর্শকদের চমকে দেবে। চলতি বছরের ডিসেম্বর মাসেই নাকি এ মিষ্টির স্বাদ পাবেন দর্শকরা।

[টলিপাড়া থেকে বলিউড, ভ্যালেন্টাইনস ডে-তে প্রেম জাগ্রত দ্বারে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং