৩ কার্তিক  ১৪২৫  রবিবার ২১ অক্টোবর ২০১৮  |  সংবাদ প্রতিদিন ডিজিটালের পক্ষ থেকে সকলকে শুভ বিজয়া

BREAKING NEWS

Pujor Face
DurgaAsuraDhunuchi DanceSindur KhelaClick
মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও পুজো ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ কার্তিক  ১৪২৫  রবিবার ২১ অক্টোবর ২০১৮ 

BREAKING NEWS

Pujor Face

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমাজনের দুর্গম জঙ্গলে না জানি কী কী সাহসী কাণ্ডকারখানা ঘটিয়েছেন দেব। কখনও কুমিরের বিরাট হাঁ মুখের সামনে পড়তে হয়েছে তো কখনও শক্ত হাতে ধরেছেন বিষাক্ত সাপ। আরও কী কী করেছেন টলিপাড়ার সুপারস্টার, তার জন্য ‘আমাজন অভিযান’-এর মুক্তির দিন পর্যন্ত অপেক্ষা তো করতেই হবে। কিন্তু মুক্তির আগেই একের পর এক চমক দিয়ে চলেছে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়ের এই বিগ বাজেটের ছবি। কয়েকদিন আগেই মোহনবাগান মাঠ ঢাকা পড়েছিল বিশ্বের সবচেয়ে বড় পোস্টারে। যে ‘আমাজন অভিযান’-এর পোস্টারের মাপ পিছনে ফেলে দিয়েছিল সুপারহিট ‘বাহুবলী টু’-এর রেকর্ড গড়া পোস্টারকেও। শনিবার ফের চমক। এবার কী?

23513185_10213728987954536_532159914_n

সাধারণত পরিচালক বা ছবির কলাকুশলীরা ছবি মুক্তির আগে ছবির কাহিনি বিস্তারিত বলতে চান না। সেটাই স্বাভাবিক। তাঁরা চান প্রেক্ষাগৃহে পৌঁছেই দর্শক গল্পটি চাক্ষুষ করুন। কিন্তু এক্ষেত্রেও সম্পূর্ণ অন্য ভাবনা এসভিএফ প্রোডাকশনের। পূর্ব ভারতের সবচেয়ে বড় প্রযোজনা সংস্থা এদিন গ্রাফিক নভেল-এর আকারে প্রকাশ করল ‘আমাজন অভিযান।’ অর্থাৎ চাঁদের পাহাড়ের মতোই এবার বই হিসেবে পড়া যাবে ‘আমাজন অভিযান’। বাংলা ছবির ইতিহাসে এমন উদ্যোগ প্রথমবার।

[রূপকথাকে নতুন করে পর্দায় জীবন্ত করে তুলল শাহিদ-দীপিকার রসায়ন]

23515890_10213728988034538_947509972_n

আমাজন রহস্যের শিকড় সেই সাহিত্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ‘চাঁদের পাহাড়’-এ। দুর্গম পথ পেরিয়ে, বন্যপ্রাণীদের সঙ্গে লড়াই করে শঙ্কর খোঁজ পেয়েছিল চাঁদের পাহাড়ের। সেই শঙ্করই এবার আমাজনের রহস্য উন্মোচন করবে ছবির সিক্যুয়েলে। আর পুরো বিষয়টির মধ্যে সামঞ্জস্য রাখতেই কমলেশ্বর মুখোপাধ্যায়ের কাহিনিকে বই রূপে প্রকাশ করল এসভিএফ। প্রযোজনা সংস্থার অন্যতম কর্ণধার ও ডিরেক্টর মহেন্দ্র সোনি বলছেন, “২২ ডিসেম্বর মুক্তির আগে ছবির কাহিনি এই বই পড়েই জানতে পারবেন দর্শকরা। আর রহস্য-রোমাঞ্চে ভরা বইটি ছবি দেখার খিদে আরও বাড়িয়ে তুলবে।” লেখক-পরিচালক কমলেশ্বরও প্রযোজনা সংস্থার এমন উদ্যোগে আপ্লুত। বলছেন, “আমাজন অভিযান বইটির মধ্যে দিয়ে আমাদের সকলের প্রিয় বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়কে শ্রদ্ধা জানাতে চাই। আমার ভিতর একজন শঙ্করকে জাগিয়ে তোলার জন্য তাঁর কাছে আমি কৃতজ্ঞ। লেখক হিসেবে আমি তাঁর সামনে তুচ্ছ। তবে এভাবেই তাঁর দেখানো পথে এগোতে চাইছি।”

23515915_10213728987554526_689431800_n

[পুলিশের ‘তাণ্ডবে’ উত্তরবঙ্গে শুটিং বাতিল, শহরে ফিরল ‘রাখি বন্ধন’ টিম]

এ ছবি মূলত শিশুদের জন্যই। তাই এদিন বই প্রকাশের পর প্রায় ১০০ শিশুর সঙ্গে দেখা করেন অভিনেতা দেব। সেই সঙ্গে তাদের হাতে তুলে দেওয়া হয় বইটিও। গোটা দেশের বিভিন্ন শহরে বাংলা ও ইংরাজি ভাষায় মিলবে ‘আমাজন অভিযান’ গ্রাফিক নভেলটি। বাংলা বইটির দাম ১০০ টাকা এবং ইংরাজি ভার্সানের মূল্য ১৫০ টাকা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং