৩২ শ্রাবণ  ১৪২৬  রবিবার ১৮ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংগ্রাম সিংহরায়, শিলিগুড়ি: প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে এই মুহূর্তে রয়েছেন দিল্লিতে। তবে সেখান থেকে ফিরলেই গ্রেপ্তার করা হতে পারে তাঁকে। এমনই আশঙ্কায় ভুগছেন দার্জিলিংয়ের বিধায়ক নীরজ জিম্বা। বুধবারই বিমলপন্থী কাউন্সিলর বিপি বাজগেইনকে একাধিক মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করে পুলিশ। তারপরই ফোনে এমনই আশঙ্কার কথা জানান তিনি। পাশাপাশি গোটা ঘটনার পর পাহাড়ে ফিরতে ভয় পাচ্ছেন বলেও জানিয়েছেন নীরজবাবু। আটক কাউন্সিলর এর সঙ্গে বেশ কয়েকটি মামলায় অভিযোগ রয়েছে নীরজের বিরুদ্ধেও। ফলে ঠিক এই মুহূর্তেই পাহাড়ে ফিরবেন কিনা তা নিয়ে ধন্দে রয়েছেন বিধায়ক। প্রয়োজনে আইনি পদক্ষেপ করে পাহাড়ে ফেরা নিশ্চিত করতে চান তিনি। নীরজ বলেন, “যেভাবে পুলিশকে ব্যবহার করে রাজ্য বিরোধীদের উপর অত্যাচার চালাচ্ছে তাতে অসুরক্ষিত বোধ করছি। ওই কাউন্সিলর বিপি বাজগেইন রাজ্যের সঙ্গে সহমত পোষণ করেন না বলে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা অজুহাত মাত্র।”

প্রসঙ্গত বুধবার ১৭ জন কাউন্সিলরকে নিয়ে দার্জিলিং পুরসভার চেয়ারপার্সন প্রতিভা রাই এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করতে যান বিপি বাজগেইন ও নমন রাইয়ের নেতৃত্বাধীন কাউন্সিলরদের একটি গোষ্ঠী। সেই সময়ই পুরসভা থেকে গ্রেপ্তার করা হয় বাজগেইনকে। সমস্ত বিষয়টি জানিয়ে দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তার সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান নীরজ জিম্বা। বিষয়টি প্রধানমন্ত্রীকে জানাবেন বলে জানিয়েছেন তিনি। তবে এই মুহূর্তে সকলেই শপথগ্রহণ অনুষ্ঠানে ব্যস্ত থাকায় বিষয়টি মিটে গেলে বিস্তারিত আলোচনা করার কথা। অন্যদিকে, গতকাল গ্রেপ্তার হওয়া বিপি বাজগেইনকে এদিন দার্জিলিং সিজিএম কোর্টে তোলা হলে তাঁকে দু’দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে ভোটের সময় পুলিশের হেফাজতে থাকা মোর্চার পার্টি অফিস জোর করে খোলা ও দায়িত্বে থাকা সিভিক ভলান্টিয়ার আনমোল রাইকে মারধর করার অভিযোগ রয়েছে। এই একই মামলায় অভিযুক্ত বিধায়ক নীরজ জিম্বাও। পাশাপাশি বুধবার দার্জিলিং পৌরসভায় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করা এবং চেয়ারপার্সন প্রতিভা রাইকে জখম করার অভিযোগে ত্রিলোকচন্দ্র রোকা নামে আরও এক কাউন্সিলরকে গ্রেপ্তার করে এদিন আদালতে পেশ করা হয়েছে। তাঁকে এক দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। সেই সঙ্গে প্রতিভা রাইয়ের ইনজুরি রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে আদালতে।

বুধবার রাতে দার্জিলিং সদর থানায় জিএনএলএফ-এর রাজু সুব্বার বাড়িতে লুটপাট চালানোর অভিযোগ দায়ের করা হয়েছে বিনয়পন্থী মোর্চার নগেন তামাংয়ের বিরুদ্ধে। যদিও বিনয় তামাং গোটা ঘটনাটি অস্বীকার করেছেন। এগুলি রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা অভিযোগ বলেও দাবি করেন তিনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং