১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

কাশ্মীর নিয়ে পাকিস্তানের জুম মিটিংয়ে হ্যাকার হানা, বাজল ‘‌জয় শ্রীরাম’ গান‌

Published by: Abhisek Rakshit |    Posted: October 29, 2020 8:58 pm|    Updated: October 29, 2020 8:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‘‌‘‌এক হি নারা, এক হি নাম, জয় শ্রীরাম, জয় শ্রীরাম.‌.‌.‌’‌’। না, এ দেশের কোনও মন্দির বা রামভক্তদের কোনও মিছিলে নয়। ভগবান রামচন্দ্রের জন্য তৈরি এই গানটি বেজে উঠল পাকিস্তানের (Pakistan) একটি অনলাইন বৈঠকে! যে বৈঠকের বিষয়বস্তু আবার ছিল কাশ্মীর (Kashmir)। সম্প্রতি বৈঠকটি চলাকালীনই হ্যাকারদের সৌজন্যে কখনও বাজল হনুমানজির গান, তো কখনও বাজল শ্রী রামের গান।

সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। অনেকেই মজা করে বিষয়টি নিয়ে টুইট করেছেন। কাশ্মীর ইস্যুতে নিজেদের ঘুঁটি সাজিয়ে আন্তর্জাতিক মঞ্চে ভারতের (India) সমালোচনা করতে গিয়ে কার্যত ফের একবার নিজেদেরই হাসির খোরাকে পরিণত করল পাকিস্তান।

[আরও পড়ুন: ‘ঘরে ঢুকে ভারতকে মেরেছি’, পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্য পাকিস্তানের মন্ত্রীর]

গত মঙ্গলবার কাশ্মীর নিয়ে আলোচনার জন্য অনলাইনে বৈঠকটির আয়োজন করা হয় ইসলামাবাদের তরফে। ছিলেন বিশ্বের অন্যান্য দেশের প্রতিনিধিরাও। নিজেদের স্বভাব মতোই সেখানে ভারতের বিরোধিতায় কথা বলছিলেন পাক প্রতিনিধিরা। তারপরই আচমকা শুরু হয় হ্যাকারদের তাণ্ডব। নিজেদের ‘ভারতীয়’ দাবি করা হ্যাকাররা প্রথমে হনুমানজির গান এবং পরে জয় শ্রীরামের গান চালিয়ে দেয়। ওই আলোচনা সভা ভেস্তে দিতেই তাদের এই কাণ্ড বলে মনে করা হচ্ছে। আর তাদের এই কাণ্ডে বেশ কয়েকবার বন্ধও রাখতে হয় সভা।

 

গোটা মিটিংটি ফেসবুকে স্ট্রিমিং করা হচ্ছিল। ফলে হ্যাকারদের এই কার্যকলাপ মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অনেকেই এই নিয়ে মজা করতে থাকেন। কেউ কেউ মজার মিমও শেয়ার করেন।

 

[আরও পড়ুন: ফ্রান্সের নোতরদাম গির্জার সামনে ‘আল্লা হো আকবর’ বলে মহিলার মাথা কাটল মুসলিম জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement