১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৬০ বছরের দাম্পত্য জীবনে দূরত্ব বাড়িয়েছিল করোনা, অবশেষে স্ত্রীকে পেয়ে আবেগপ্রবণ বৃদ্ধ

Published by: Abhisek Rakshit |    Posted: October 20, 2020 10:38 pm|    Updated: October 20, 2020 10:38 pm

‌Married for 60 years, separated for 7 months by COVID-19, now in each other's arms again | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা সংক্রমণে (Corona Pandemic) বিপর্যস্ত গোটা বিশ্ব। এখনও বাড়ছে সংক্রমণ। জারি মৃত্যু মিছিলও। সবচেয়ে খারাপ অবস্থা বয়স্কদের। শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকা, একাধিক বয়সজনিত রোগে ভোগার কারণে বিশ্বজুড়ে মারণ এই ভাইরাসের সবচেয়ে বেশি শিকার বয়স্করাই। উলটোদিকে, যাঁদের বয়স কম, মৃত্যুর হার তাঁদের ক্ষেত্রে অপেক্ষাকৃত কম।

গত সাত মাসে মন খারাপ করা অনেক খবর সামনে এলেও, এবার প্রকাশ্যে এল মন ভাল করা একটি খবর। ৬০ বছর আগে বিয়ে হয়েছিল। করোনার কারণে দীর্ঘদিন আলাদা থাকার পর অবশেষে একে অপরের সাক্ষাৎ পেলেন ওই দম্পতি। অর্থাৎ প্রায় ২১০ দিন পর। সোশ্যাল মিডিয়ায় এই খবর সামনে আসতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। ওই বৃদ্ধ–বৃদ্ধা শেষপর্যন্ত একসঙ্গে হতে পেরেছেন বলে খুশি নেটিজেনরাও।

[আরও পড়ুন: ‘মূর্খ ফাউচির কথা শুনলে আমেরিকায় মৃত্যু হত ৫ লক্ষ মানুষের’, করোনা নিয়ে তোপ ট্রাম্পের]

জানা গিয়েছে, ওই দম্পতি আদতে ফ্লোরিডার বাসিন্দা। দু’জনের নাম জোসেফ এবং ইভি। বৃদ্ধ-বৃদ্ধার বয়স আশির ঘরে। গত মার্চ মাসে করোনা সংক্রমণ যখন সবেমাত্র দেখা দিয়েছে, তখনই একটি জটিল অস্ত্রোপচারের জন্য হাসপাতালে ভরতি হন জোসেফ। করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবং চিকিৎসার খাতিরে এতদিন হাসপাতালেই ভরতি ছিলেন তিনি। বিপদে যাতে না পড়েন, সেজন্য ইভিও এতদিন স্বামীর সঙ্গে দেখা করতে যেতে পারেননি। কথা হত ওই ফোন বা ভিডিও কলেও।মাঝেমধ্যে হাসপাতালে গেলেও দূর থেকেই দেখতে হত স্বামীকে।

শেষপর্যন্ত সম্প্রতি হাসপাতালে গিয়ে জোসেফের সঙ্গে দেখা করার সুযোগ পেলেন তিনি। দু’‌জনেই একে অপরকে দেখে কার্যত আবেগপ্রবণ হয়ে পড়েন। তাঁদের দেখা করার সেই মুহূর্তের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হলে মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা ওই দম্পতিকে শুভেচ্ছাও জানান।

 

[আরও পড়ুন: ভেস্তে গেল শান্তির চেষ্টা, আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে ফের শুরু রক্তক্ষয়ী যুদ্ধ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে