২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোমাতঙ্কের জেরে লন্ডনে জরুরি অবতরণ করতে বাধ্য হল এয়ার ইন্ডিয়ার বিমান। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে। বিমানটি মুম্বই বিমানবন্দর থেকে আমেরিকার নিউইয়র্কে যাচ্ছিল।

[আরও পড়ুন- তিনতলার জানলা থেকে ছিটকে পড়ল শিশু! দেখুন হাড়হিম করা ভিডিও]

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে মুম্বই থেকে নিউইয়র্ক লিবার্টি ইন্টারন্যাশনাল বিমানবন্দরে যাচ্ছিল এআই-১৯১ বিমানটি। কিন্তু, কিছুক্ষণ বাদে এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমে খবর আসে বিমানটিতে বোমা রাখা আছে। এরপরই লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয় বিমানটিকে। এসময় অন্য সব বিমানের ওঠানামাও বন্ধ করে দেওয়া হয়েছিল।

বিমান সংস্থা সূত্রে প্রথমে এই বিষয়টি একটি টুইট করা হয়। তাতে উল্লেখ করা হয়েছিল, মুম্বই থেকে নিউইয়র্ক যাওয়ার সময় বিমানটিতে বোমা আছে বলে খবর আসে। তার ভিত্তিতে তাড়াতাড়ি সেটিকে লন্ডনের স্ট্যানগেট বিমানবন্দরে অবতরণ করা হয়েছে। পরে সেই টুইটটি ডিলিট করে নতুন করে টুইট করে সংস্থাটি। তাতে জানানো হয়েছিল, খুব তাড়াতাড়ি এই বিষয়ে আপডেট খবর দেওয়া হবে।

[আরও পড়ুন- জি-২০ সম্মেলনে যোগ দিতে জাপানে মোদি, নজরে ট্রাম্পের সঙ্গে আলোচনা ]

লন্ডন স্ট্যানস্টেড বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুর আচমকা এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমে জরুরি অবতরণ করার আবেদন জানায় বিমানটি। বোমাতঙ্কের জেরে এই আবেদন করা হচ্ছে বলেও জানানো হয়। সঙ্গে সঙ্গে বিমানবন্দরের অন্য সব কাজকর্ম বন্ধ রেখে এয়ার ইন্ডিয়ার ওই বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়। সেটি অবতরণের পর সমস্যা মিটে গেলে ফের খুলে দেওয়া হয় রানওয়ে। চালু হয় অন্য বিমান চলাচলও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং