×

৪ ফাল্গুন  ১৪২৫  রবিবার ১৭ ফেব্রুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ায় ঘুরতে গিয়ে শেষপর্যন্ত শ্রীঘরে ঠাঁই হল ভারতীয় যুবকের। তার ফোনে চাইল্ড পর্নোগ্রাফি ও শিশুদের উপর অত্যাচারের ভিডিও রয়েছে। এই অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার একটি আদালত তাকে দু’মাসের জন্য জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। মেয়াদ শেষ হওয়ার পর তাকে দেশে ফেরার অনুমতি দেওয়া হবে।

ভারতীয় ওই পর্যটকের নাম মনপ্রীত সিং। বয়স ৩২ বছর। শনিবার তিনি কুয়ালালামপুর থেকে পারথে এসেছিল। নিরাপত্তার খাতিরে ব্যাগেজ পরীক্ষা করা হচ্ছিল। এই সময়ই তার কাছ থেকে ন’টি ভিডিও পায় পুলিশ। ভিডিওগুলোর বিষয়বস্তু বেআইনি। পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তির কাছ থেকে শিশুদের পর্নোগ্রাফি পাওয়া গিয়েছে। এছাড়া শিশুদের উপর অত্যাচারের ভিডিও-ও মিলেছে তাঁর কাছে বলে অভিযোগ তুলেছে পুলিশ। এই কারণে তাকে গ্রেপ্তারও করা হয়।

মার্কিন মুলুকে চরমে হিন্দু বিদ্বেষ, ভাঙা পড়ল মন্দির ]

মনোপ্রীতের টুরিস্ট ভিসা বাতিল করে দেওয়া হয়েছে। পুলিশকে জেরায় সে জানিয়েছে, অস্ট্রেলিয়া ও ভারতে যে শিশু পর্নোগ্রাফি নিষিদ্ধ তা সে জানত। কিন্তু এটা জানত না তার কাছে যে ভিডিওগুলি রয়েছে তা ওই আওতায় পড়ে। তবে আদালতে প্রমাণ হয়েছে তার কাছে অনেক ভিডিও ছিল। অস্ট্রেলিয়া আসার আগে সে সেগুলি মুছে ফেলে।

বৃহস্পতিবার মনপ্রীতকে পারথের ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। সেখানে তাকে সাত মাসের সাজা শোনানো হয়। এছাড়া তাকে ৫০০ ডলার জরিমানা করা হয়েছে। কিন্তু তাকে মাত্র দু’মাসের সাজা ভোগ করতে হবে। বাকি পাঁচ মাস তাকে ইমিগ্রেশন ডিটেনশনে কাটাতে হবে। তবে এর জন্য তাকে এক হাজার ডলার জমা করতে হবে। তারপর তাকে পাঠানো হবে ভারতে।

অভিবাসন নিয়ম লঙ্ঘন, আমেরিকায় আটক ৬০০ ভারতীয় পড়ুয়া ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং