BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আগামী ৭২ ঘণ্টাতেই ঠিক হবে যুদ্ধ না শান্তি, মন্তব্য পাকিস্তানের মন্ত্রীর

Published by: Soumya Mukherjee |    Posted: February 27, 2019 8:11 pm|    Updated: February 27, 2019 9:41 pm

Pak minister says, 72 hours crucial

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী ৭২ ঘণ্টা খুব বিপজ্জনক, বলছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ। আর যদি ভারতের সঙ্গে যুদ্ধ হয় তাহলে তা দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও বড় হবে বলে আশঙ্কা প্রকাশ করছেন তিনি। বলেন, দু’দেশের মধ্যে যুদ্ধ হলে তা ভয়াবহ আকার ধারণ করবে কারণ পাকিস্তান এই যুদ্ধের জন্য পুরোপুরি তৈরি। তারা পুরো যুদ্ধের মুডে আছে। ইতিমধ্যেই পাকিস্তানের রেলওয়ে আপৎকালীন পরিস্থিতিতে যে আইন মেনে চলা হয় তা অনুসরণ করছে।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, যদি সত্যিই যুদ্ধ শুরু তাহলে তা দ্বিতীয় বিশ্বযুদ্ধের থেকেও বড় হবে। এটাই হবে শেষ যুদ্ধ। আগামী ৭২ ঘণ্টার মধ্যেই নিশ্চিত হয়ে যাবে যে যুদ্ধ হবে না শান্তির পথে হাঁটবে দুইদেশ।

[এয়ারস্ট্রাইকে রাতের ঘুম উড়েছে ইমরানের, ফের আলোচনার বার্তা পাক প্রধানমন্ত্রীর]

কিছুদিন আগেই ভারতের নাম না করে পাকিস্তানের এই বিতর্কিত মন্ত্রী মন্তব্য করেছিলেন, যদি কেউ পাকিস্তানের দিকে নেতিবাচক দৃষ্টিতে তাকায় তাহলে তার চোখ উপড়ে নেওয়া হবে। সেখানে ঘাস গজাবে না। পাখি উড়বে না। মন্দিরে ঘণ্টা বাজবে না।

[পাঁচতারা হোটেলের মতো বিলাসবহুল ছিল বালাকোটের জঙ্গিঘাঁটি]

এরপর গত শনিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রী ধর্মীয় মৌলবাদীদের উসকানি দিচ্ছে। তবে পাকিস্তানও প্রতিশোধ নিতে পিছপা হবে না। যদি ভারত আক্রমণ করে তাহলে আমরা সুদ সমেত তা ফেরত দেব। চার রাজ্যে নির্বাচনে হেরে যাওয়ার পরেই যুদ্ধের পরিস্থিতি তৈরি করেছে মোদি। কিন্তু সত্যি যদি ভারত যুদ্ধ শুরু করে তাহলে পাকিস্তানও তৈরি আছে।’

কাশ্মীরের স্বাধীনতার লড়াইয়ে পাকিস্তান পাশে আছে বার্তা দিয়ে আরও হুমকি দেন, ২০০৮ মুম্বই হামলা নিয়ে বেশি বাড়াবাড়ি করলে ভারতীয় গুপ্তচর হিসেবে পাকিস্তানে জেলবন্দি থাকা কুলভূষণ যাদবের মৃতদেহ ভারতের জাতীয় পতাকায় মুড়ে সেদেশে পাঠানো হবে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান যখন ভারতের সঙ্গে আলোচনা করে দুদেশের মধ্যে তৈরি হওয়া যুদ্ধ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন। তখন সেদেশের রেলমন্ত্রীর মন্তব্য যুদ্ধে ইন্ধন দিচ্ছে বলেই অভিমত প্রতিরক্ষা বিশেষজ্ঞদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে