BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘মোদি আমার বন্ধু, প্রবাসী ভারতীয়রা আমাকেই সমর্থন করবেন’,দাবি ট্রাম্পের

Published by: Subhajit Mandal |    Posted: September 5, 2020 2:10 pm|    Updated: September 5, 2020 2:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্পর্ক বরাবরই ভাল। তাঁদের তথাকথিত ‘বন্ধুত্ব’ কারওরই নজর এড়িয়ে যাওয়ার কথা নয়। এবার সেই বন্ধুত্বকেই মার্কিন প্রেসিডেন্ট পদের নির্বাচনে কাজে লাগাতে চাইছেন ট্রাম্প। শুক্রবার কার্যত একপেশেভাবে তিনি ঘোষণা করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমর্থন তাঁর দিকেই রয়েছে। এবং সমস্ত প্রবাসী ভারতীয়রা তাঁকেই সমর্থন করবেন।

শুক্রবার প্রেসিডেন্ট পদে পুনরায় নির্বাচনের জন্য একটি প্রচার ভিডিও প্রকাশ করেছেন ট্রাম্প। এই ভিডিওয় তাঁকে বলতে শোনা গিয়েছে,”আমাদের ভারতে প্রচুর জনসমর্থন আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের সমর্থন করেন। আমার মনে হয় প্রবাসী ভারতীয়রা ট্রাম্পকেই সমর্থন করবেন।” ট্রাম্প আরও বললেন, “আমি ভারত সম্পর্কে জানি। সেদেশের তরুণদের সম্পর্কে জানি। ভারতের সঙ্গে ওদের যোগাযোগ আছে। আমারও আছে। প্রধানমন্ত্রী মোদি খুব ভাল কাজ করছেন। ভারত থেকে আমরা বহু সমর্থন পাব। মোদি আমাদের সমর্থন করেছেন।”

[আরও পড়ুন: নতুন চক্রান্তের ইঙ্গিত! নেপালে ভারত বিরোধী বিক্ষোভে টাকা ঢালছে চিন]

প্রসঙ্গত, গতবছরই আমেরিকায় ‘হাউডি মোদি’ (Howdy Modi) অনুষ্ঠানে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলতে শোনা গিয়েছিল, ‘আবকি বার, ট্রাম্প সরকার’। প্রকারান্তরে মার্কিন প্রেসিডেন্টের নির্বাচনী প্রচারে সাহায্য করে এসেছিলেন তিনি। ট্রাম্প (Donald Trump) সম্ভবত মোদির সেই মন্তব্যে বলিয়ান হয়েই তাঁর সমর্থনের কথা ঘোষণা করে দিলেন। যদিও ঐতিহাসিকভাবে ভারত কখনই অন্য কোনও দেশের অভ্যন্তরীণ রাজনীতিতে সরাসরি নাক গলায়নি।

[আরও পড়ুন: ‘ভারত-চিনের সীমান্ত পরিস্থিতি খুব খারাপ’, ফের মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের]

আসলে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে সেই মোদিই ভরসা ট্রাম্পের। আর সেজন্যই হয়তো বারবার তাঁর মুখে শোনা যাচ্ছে ‘মোদি, মোদি’ নাম। প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বন্ধুত্বই এবারে প্রবাসী ভারতীয়দের মন পেতে একমাত্র হাতিয়ার মার্কিন প্রেসিডেন্টের। কারণ, উলটো দিকে যিনি প্রার্থী, সেই জো বিডেনের সঙ্গী আবার একজন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। কমলা-বিডেনের সেই যুগলবন্দিকে ট্রাম্প-মোদির অদৃশ্য যুগলবন্দি দিয়ে হারাতে চাইছেন তিনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement