BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

‌দুর্ভাগ্যজনক!‌ নর্থ ডাকোটায় জয়ী ট্রাম্পের দলের এই প্রার্থী আগেই মারা গিয়েছেন করোনায়

Published by: Abhisek Rakshit |    Posted: November 4, 2020 8:47 pm|    Updated: November 4, 2020 8:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নর্থ ডাকোটা (North Dakota) থেকে State Legislature পদে ভোটে দাঁড়িয়েছিলেন। বুধবার মার্কিন নির্বাচনের ফলাফল বেরোতেই দেখা যায়, কঠিন প্রতিদ্বন্দ্বীকে হারিয়েও দিয়েছেন ট্রাম্পে‌র (Donald Trump) দল রিপাবলিকের (Republic) প্রার্থী ৫৫ বছর বয়সি ডেভিড আন্ধাল। কিন্তু সেই জয়টাই যে তিনি দেখতে পারলেন না। কারণ মারণ করোনার কারণে গত অক্টোবরেই মারা গিয়েছেন ডেভিড। আর এই খবর জানতে পেরে অনেকেই মর্মাহত হন।

গোটা বিশ্ব এখনও আক্রান্ত করোনা ভাইরাসে (Corona Pandemic)। প্রত্যেকদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই অবশ্য নির্বাচন চলছে আমেরিকায় (United States)। পরবর্তী চার বছরের জন্য হোয়াইট হাউসের (White House) মসনদে কে বসবেন?‌ তা ঠিক হবে আর কয়েকঘণ্টার মধ্যেই। তবে এসবের মধ্যেও সামনে এল এই দুর্ভাগ্যজনক ঘটনা।

[আরও পড়ুন: পাকিস্তানে খ্রিস্টান কিশোরীকে ধর্মান্তকরণের পর জোর করে বিয়ে মুসলিম ব্যক্তির]

জানা গিয়েছে, State Legislature পদে ‌নর্থ ডাকোটা থেকে ভোটে দাঁড়িয়েছিলেন রিপালিকান প্রার্থী ৫৫ বছর বয়সি ডেভিড আন্ধাল। প্রতিপক্ষ ছিলেন এলাকার অন্যতম প্রভাবশালী ডেমোক্র্যাট নেতা তথা গভর্নর ডাগ বুরগাম। দীর্ঘদিন ধরে তিনিই জিতে আসছিলেন সেখানে। কিন্তু এদিন ভোটের ফল বেরোতেই দেখা যায় তাঁকে হারিয়ে দিয়েছেন ডেভিড। পেয়েছেন মোট ভোটের ৩৫ শতাংশ ভোট। ওই প্রদেশে মৃত ডেভিড ছাড়া জিতেছেন আরেক রিপাবলিকান প্রার্থী ডেভ নেইরিগও।

এদিকে, জমে উঠেছে মার্কিন প্রেসিডেন্টের লড়াই। এখনও বাকি বেশ কয়েকটি রাজ্যের ফলাফল। ডোনাল্ড ট্রাম্প না কি জো বিডেন (Jo Biden)?‌ কে জিতবেন তা এখনও বলা যাচ্ছে না, কারণ দু’‌জনেই ম্যাজিক ফিগার ২৭০ থেকে অনেকটা দূরে। যতক্ষণ না ওই রাজ্যগুলোর ফলাফল বেরোচ্ছে, ততক্ষণ কিছু ঠাহর করাও যাচ্ছে না। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, যেকোনও দিকে ফলাফল ঘুরে যেতে পারে।

[আরও পড়ুন: মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভসের নির্বাচনে জয়ী চার ভারতীয় বংশোদ্ভূত ডেমোক্র্যাট প্রার্থী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement